Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে লাখো ভোটে জিতবে বিএনপি: ফখরুল


২৪ জুন ২০১৮ ২০:২৮

।। স্টাফ করেসপনডেন্ট ।।

ঢাকা: নির্বাচন নিরপেক্ষ হলে গাজীপুর সিটি করপোরেশনে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার লক্ষাধিক ভোটে জিতবে বলে আশাবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা আশাবাদী, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি লক্ষাধিক ভোটে জয়লাভ করবে। প্রতিটি ভোটকেন্দ্রে আমাদের চার জন করে দলীয় এজেন্ট দেওয়া হয়েছে। কিন্তু তারা সেখানে থাকতে পারবেন কিনা জানি না।’

রোববার (২৪ জুন) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এর আগের খুলনা নির্বাচনের মতোই বেপরোয়া আচরণ শুরু করেছে আওয়ামী লীগ। খুলনা নির্বাচনের বহিষ্কৃত কর্মকর্তাদের গাজীপুরে ফিরিয়ে আনা হয়েছে। গাজীপুরে এসপি হারুন তো আওয়ামী লীগারই। সুষ্ঠু নির্বাচনের জন্য তাকে সরিয়ে নেওয়া দরকার ছিল। আমরা অনেক আগে থেকেই তা বলে আসছি। কিন্তু তা করা হয়নি। তিনি বেছে বেছে আমাদের দলীয় লোকদের আটক করছেন।’

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, ‘গাজীপুরে আমাদের নেতাকর্মীদের, সমর্থকদের হুমকি-ধমকি, ধরপাকড় কর হচ্ছে। নারীদের পর্যন্ত অসম্মান করা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী পুলিশের গাড়ি করে প্রচারণায় যাচ্ছেন। আর কী বাকি থাকে? শুনতে পাচ্ছি, ৩ হাজারের বেশি যেখানে ভোট আছে সেখানে আগের রাতে ব্যালট বক্স পূরণ করা হবে। নির্বাচন কমিশন যেন কিছুই দেখছে না।’

তিনি বলেন, এই নির্বাচন কমিশন প্রমাণ করেছে তারা সম্পূর্ণ অযোগ্য। একটি সিটি করপোরেশন নির্বাচন যারা পরিচালনা করতে পারে না, জাতীয় নির্বাচন তারা কিভাবে পরিচালনা করবেন— প্রশ্ন রাখেন তিনি।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, তারপরও আমরা আশায় আছি। গাজীপুর নির্বাচনে জনগণের মধ্যে একটি প্রতিরোধ গড়ে উঠেছে। আমি গাজীপুরবাসীকে আহ্বান জানাতে চাই, আপনারা সমস্ত বাধা অতিক্রম করে ভোটকেন্দ্রে যান, আপনাদের ভোট প্রয়োগ করুন।

গাজীপুর সিটির নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ না হলে নির্বাচন কমিশনের সদস্যদের পদত্যাগ করতে বাধ্য করা হবে হুঁশিয়ারি দেন বিএনপি মহাসচিব। এ ছাড়া, গণমাধ্যমেগুলোকেও তিনি গাজীপুর নির্বাচনের সঠিক চিত্র জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানান।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন-

সিইসি’র সঙ্গে বিএনপির বৈঠক: গাজীপুরের পুলিশ সুপার বদলির দাবি

সারাবাংলা/এসও/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর