Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়র প্রার্থী খুন: শহরের সব পুলিশ সদস্য আটক


২৫ জুন ২০১৮ ১৫:৪২

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

মেক্সিকোর মিচোয়াকান প্রদেশের ওকাম্পো শহরে মেয়র প্রার্থী ফার্নান্দো অ্যাঞ্জেলস হুয়ারেজ হত্যাকাণ্ডের ঘটনায় শহরের সব পুলিশ সদস্য ও নিরাপত্তা কর্মকর্তাকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুন) ওই হত্যার ঘটনা ঘটে। এর জের ধরে রবিবার (২৪ জুন) কেন্দ্রীয় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে পুলিশ সদস্যদের আটক করে।

বিবিসির খবরে বলা হয়, অ্যাঞ্জেলস হুয়ারেজকে হত্যার ঘটনায় স্থানীয় নিরাপত্তা কর্মকর্তা অস্কার গঞ্জালেস গর্সিয়ার জড়িত থাকার অভিযোগ ওঠে। কেন্দ্র পুলিশ কর্মকর্তারা তাকে আটক করার জন্য ওকাম্পো শহরে অভিযান চালায় শনিবার (২৩ জুন)। কিন্তু স্থানীয় পুলিশ সদস্য ও কর্মকর্তাদের বাধার মুখে তাকে আটক করা সম্ভব হয়নি।

পরে রবিবার আরও বেশি সদস্য নিয়ে অভিযানে নামে কেন্দ্র পুলিশ। এ সময় তারা অস্কার গঞ্জালেস গর্সিয়াসহ শহরে কর্মরত ২৭ পুলিশ সদস্যকেই আটক করে। তাদের সবাইকে জিজ্ঞাসাবাদের জন্য প্রাদেশিক রাজধানী মোরেলিয়াতে নিয়ে যাওয়া হয়। ওকাম্পোর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অভিযোগ করছেন, গর্সিয়াসহ শহরের পুলিশ কর্মকর্তারাও অ্যাঞ্জেলস হুয়ারেজ হত্যার ঘটনায় জড়িত।

উল্লেখ্য, আগামী ১ জুলাই মেক্সিকোতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে অস্থিতিশীল হয়ে উঠেছে মেক্সিকোর আইনশৃঙ্খলা পরিস্থিতি। নির্বাচনকে ঘিরে সহিংসতায় এরই মধ্যে হত্যার শিকার হয়েছেন শতাধিক রাজনীতিবিদ। এর মধ্যে হুয়ারেজ হত্যা মিচোয়াকান প্রদেশে এক সপ্তাহের মধ্যে তৃতীয় রাজনীতিবিদ হত্যার ঘটনা।

ফার্নান্দো অ্যাঞ্জেলস হুয়ারেজ মূলত একজন ব্যবসায়ী। দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ও হৃদয়বান মানুষ হিসেবে পরিচিত হুয়ারেজ কিছুদিন আগে রাজনীতিতে যোগ দিয়েছেন। ধারণা করা হচ্ছিল স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন তিনি। তবে শেষ পর্যন্ত তিনি মেক্সিকোর অন্যতম প্রধান রাজনৈতিক দল মধ্য-বামপন্থী পার্টি অব ডেমোক্রেটিক রিভোল্যুশনে (পিআরডি) যোগ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর