Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ সালামির খুশি নতুন টাকায়


৩ জুন ২০১৯ ১৯:৫৯

ঈদের খুশি যেন শতগুণে বাড়িয়ে দেয় সালামি। আর সেই আনন্দ বেড়ে যায় নতুন টাকায় সালামিটা পেলে। পরিবারের বড়জনদের কাছ থেকে নতুন টাকার সালামির আশাতেই থাকে ছোট সদস্যরা। তাই ঈদ এলেই বেড়ে যায় নতুন টাকার কদর।

রাজধানীর গুলিস্তান ও মতিঝিলে ভিড় বেড়েছে টাকার দোকানগুলোতে। রমজানের শেষ মুহূর্তে সবাই বাড়ি ফেরার পথে সংগ্রহ করছেন নতুন টাকা। পুরনো নোট দিলেই মিলছে নতুন টাকা।

৫ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত মূল্যমানের নতুন নোট মিলছে টাকার দোকানগুলোতে। ২ টাকার ১০০ নোটের একেকটি বান্ডল বিক্রি হচ্ছে ২৮০ টাকায়, ৫ টাকার বান্ডল ৬৫০ টাকায়। ১০ টাকার ১০০টি নতুন নোটের দাম পড়ছে ১ হাজার ৮০ টাকা। আর ৫০ ও ১০০ টাকার বান্ডলে ১২০ থেকে ২০০ টাকা পর্যন্ত বেশি দিতে হচ্ছে।

রাস্তার পাশেই টাকার পসরা সাজিয়ে বসা ব্যবসায়ীরা বলছেন, ঈদ উৎসবই তাদের ব্যবসার মৌসুম। কিন্তু এবারে ব্যাংক থেকে নতুন টাকা সংগ্রহে কিছুটা ঝামেলা পোহাতে হয়েছে তাদের। বেচাকেনাও কিছুটা কম। ফলে খানিকটা হতাশ তারা।

তবে টাকা সংগ্রহ করছেন যারা, একটু বেশি খরচ হলেও তারা খুশি। ঈদে সন্তানদের হাতে নতুন টাকার সালামি তুলে দিলে তাদের চোখে যে খুশির ঝিলিক দেখা যাবে— সেটি কল্পনা করেই যেন ঈদের আনন্দ আগেভাগেই পেয়ে যাচ্ছেন।

ছবি: আব্দুল্লাহ আল মামুন এরিন

 

 

 

 

 

 

 

 

 

 

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর