Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ম আন্তর্জাতিক যোগ দিবস পালিত


২১ জুন ২০১৯ ১৫:১৮

ভারতীয় হাই কমিশনের উদ্যোগে শুক্রবার (২১ জুন) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রায় ৭ হাজার মানুষের অংশগ্রহণে পালিত হলো ৫ম আন্তর্জাতিক যোগ দিবস। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়। বাংলাদেশের বিভিন্ন ক্রীড়া ও যোগ সংস্থা এবং স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্তর্জাতিক যোগ দিবস উদযাপনে অংশগ্রহণ করে। সংস্কৃতি ও ক্রীড়া জগতের অনেক তারকাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের যোগ প্রশিক্ষক ও শিক্ষার্থীরা সাধারণ যোগ নিয়মাবলী ও বিভিন্ন যোগাসন প্রদর্শন করেন। বাংলাদেশের বিভিন্ন শহরে ভারতীয় সহকারী হাই কমিশনসমূহের উদ্যোগে একই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন যোগ সংস্থা ও প্রতিষ্ঠান আজ আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করার জন্য পৃথক অনুষ্ঠানের আয়োজন করেছে।

সারাবাংলা‘র স্পেশাল ফটো করেসপন্ডেন্ট আশীষ সেনগুপ্ত‘র ক্যামেরায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ উৎসবের বিভিন্ন মুহূর্তগুলো …

 

৫ম যোগ দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর