Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের ছুটি: করোনা ভুলে বিনোদনের খোঁজে [ছবি]


২ আগস্ট ২০২০ ২২:১৩

মুক্ত আকাশের স্বাদ পেয়ে শিশুরা স্বভাবতই ছিল উচ্ছ্বসিত

ঈদুল আজহা বলে ঈদের প্রথম দিনটি ‘সামর্থ্যবান’ সবারই কেটেছে কোরবানির পশুর পেছনেই। যে কারণে ঈদের দিনটিতে রাজধানীর বিনোদনকেন্দ্র হিসেবে পরিচিত স্থানগুলোতে তেমন কারও আনাগোনা দেখা যায়নি। তবে ঈদের দ্বিতীয় দিনে এসে ঠিকই রাজধানীজুড়ে দেখা গেছে মানুষের ঢল। মিরপুরের চিড়িয়াখানা, শ্যামলীর ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ডের (সাবেক শিশুমেলা) মতো স্থাপনাতে ভিড় জমিয়েছিলেন অনেকেই। তবে এসব স্থান যে এদিন বন্ধ, তা আসলে জানা ছিল না তাদের। ফলে বিফল মনোরথেই ফিরতে হয়েছে তাদের। শেষ পর্যন্ত কেন্দ্রীয় শহিদ মিনার, হাতিরঝিলের মতো স্থানগুলোতেই সময় কাটাতে হয়েছে তাদের।

বিজ্ঞাপন

দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্য অধিদফতর ও মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখনো সতর্কতা জারি করা আছে, সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন। মুখে মাস্ক পরার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বানও রয়েছে। কারণ বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, ঈদের সময়ে করোনা সংশ্লিষ্ট স্বাস্থ্যবিধি অনুসরণ করতে না পারলে ফের করোনার সংক্রমণ মাত্রা ছাড়াতে পারে। এমন পরিস্থিতিতেও রাজধানীতে ঈদের দ্বিতীয় দিন যারা বের হয়েছেন, তাদের কাউকেই স্বাস্থ্যবিধি মানতে সচেষ্ট হতে দেখা যায়নি। বেশিরভাগ মানুষের মুখেই ছিল না মাস্ক, আর সামাজিক দূরত্ব অনুসরণ তো দূর অস্ত। ঈদের দিন কোরবানির সময়ও দেখা গেছে প্রায় একই চিত্র। তবে কি বিশেষজ্ঞদের আশঙ্কাই সত্য প্রমাণিত হবে? গত মাসখানেক সময়ে কমে আসা করোনা সংক্রমণ কি ফের বাড়তি গতি পাবে? সে উত্তর সময়ই বলে দেবে।

বিজ্ঞাপন

রাজধানী ঘুরে ছবি তুলেছেন সারাবাংলার সিনিয়র ফটো করেসপন্ডেন্ট হাবিবুর রহমান

ঈদুল ফিতর ঈদের দ্বিতীয় দিন ওয়ান্ডারল্যান্ড চিড়িয়াখানা দর্শনার্থীদের ভিড় বিনোদনকেন্দ্র বন্ধ শহিদ মিনার স্বাস্থ্যবিধি স্বাস্থ্যবিধি অনুসরণ হাতিরঝিল

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর