Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গল্পে গানে ফিরে ফিরে আসি বারবার

সারাবাংলা ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২২ ২২:১৯

বন্ধুদের আড্ডা

ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস এলায়েন্সের—(ডুফা) বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সাধারণ সভা শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ডুফার সদস্য সংগীত শিল্পী এবং দেশের জনপ্রিয় ব্যান্ড জলের গান সংগীত পরিবেশন করে। সংগঠনের সদস্যদের শিশু সন্তানরা নৃত্য পরিবেশন করে মাতিয়ে রাখে আয়োজন।

প্রায় ৭০০ ডুফা সদস্যের অংশগ্রহণে দ্বিতীয় বার্ষিক সাধারণ সভাটি ছিল সংগঠনটির সাম্প্রতিককালের সবচেয়ে বড় সমাবেশ। শুক্রবার বিকেল থেকে রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে একে একে আসতে শুরু করেন ডুফা সদস্যরা। সঙ্গে ছিলেন তাদের পরিবারের সদস্যরা।

বিকেল চারটায় অনুষ্ঠান শুরুর আগেই গোটা অনুষ্ঠানস্থল হয়ে উঠে একটি মিলনমেলা। বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের একসঙ্গে কাছে পেয়ে সবাই যেন ফিরে যান সেই ক্যাম্পাস জীবনে। স্মৃতিচারণ, খুনসুটি আর গল্পে মেতে উঠেন তারা। কৌতুক, আড্ডায় রাজধানীর ইস্কাটনে অবস্থিত বিয়াম অডিটোরিয়াম যেন হয়ে উঠে নব্বই দশকের শেষ ভাগের একখণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বার্ষিক সাধারণ সভায় গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত আসে। সভায় সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদ হোসেন বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন। আর্থিক বিবরণী তুলে ধরেন অর্থ সম্পাদক মো. আব্দুল গফুর রানা। অনলাইন ভোটের মাধ্যমে সংগঠনের গঠনতন্ত্রের বেশ কয়েকটি ধারা-উপধারার সংশোধনী গৃহীত হয়।

বার্ষিক সাধারণ সভার পাশাপাশি ডুফা উদ্যোক্তা সদস্যদের অংশগ্রহণে ছিল মিনি মেলা ‘ডুফা মার্ট’। মেলায় ছিল ক্রেতা ও উৎসুক অতিথিদের উপচে পড়া ভিড়।

সবশেষে আকর্ষণীয় র‍্যাফেল ড্রতে ১২টি পুরস্কার প্রদান করা হয়। রাত ১১টায় অনুষ্ঠান শেষে যখন সদস্যরা বাড়ি ফিরছিলেন, তখন আবেগঘণ পরিবেশের সৃষ্টি হয়। গল্পে গানে বারবার ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর