বিজ্ঞাপন

‘৩০০’ হাতছানি দিচ্ছে নাসিরকে

December 22, 2017 | 6:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

আগের দিন ১০১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন। রংপুর অধিনায়ক নাসির হোসেনকে তৃতীয় দিন শেষেও আউট করতে পারল না বরিশাল। ক্যারিয়ারসেরা ২৭০ রানে অপরাজিত আছেন নাসির, হাতছানি দিচ্ছে প্রথম ট্রিপল সেঞ্চুরি। রংপুরও উঠে গেছে ৫৭০ রানের পাহাড়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুর-বরিশাল ম্যাচে এখন ড্রটাই সম্ভাব্য ফল। নাসির ৩০০ করতে পারবেন কি না, ম্যাচে এখন শুধু এটি নিয়েই যা একটু রোমাঞ্চ।

আরিফুল হককে নিয়ে আগের দিন ৮৫ রান যোগ করেছিলেন নাসির। আজ সকালের সেশনেই দুজন যোগ করে ফেলেন আরও ৯১ রান, আরিফুল চলে যান সেঞ্চুরির কাছাকাছি। লাঞ্চের পরেই ১৭৮ বলে সেঞ্চুরি পেয়ে গেছেন আরিফুল, আর নাসির ২৬২ বলে করেছেন ১৫০। চা বিরতির ঠিক আগে নাসির পেয়ে গেছেন প্রথম শ্রেণীর ক্রিকেটের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি, ৩৫১ বলে করেছেন ২০০ রান। এর মধ্যে দুজনের জুটিতে উঠে গেছে ৩০০ রানও। দুজন যখন দিনটা নির্বিঘ্নে পার করে দেবেন বলে মনে হচ্ছিল, তখনই দিনের শেষে মনযোগ নড়ে যায় আরিফুলের। ২৯০ বলে ১৬২ রান করে ক্যাচ দিয়েছেন কামরুল ইসলাম রাব্বির বলে। দুজনের জুটিতে তখন উঠে গেছে ৩৬৮ রান, জাতীয় লিগে এই মৌসুমে এটাই যে কোনো জুটিতে সর্বোচ্চ রান। মোসাদ্দেক হোসেন ও আল আমিনের গড়া ৪২৩ রানের রেকর্ডের কাছে গিয়েও আর ভাঙা হয়নি, তবে জাতীয় লিগের ইতিহাসে যে কোনো জুটিতে এটি তৃতীয় সর্বোচ্চ রান।

তবে নাসির দিন শেষে অপরাজিত আছেন ২৭০ রানে। ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি থেকে মাত্র ৩০ রানের দূরত্বে, এরই মধ্যে ২৯টি চারের পাশাপাশি মেরেছেন তিনটি ছয়। এই মৌসুমে এটাই জাতীয় লিগের সর্বোচ্চ স্কোর। মৌসুমের প্রথম ট্রিপল সেঞ্চুরিটা কালই নিশ্চয় পেতে চাইবেন! প্রথম শ্রেণীর ক্রিকেটে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরি ছিল রকিবুল হাসানের, নাসিরের সুযোগ তাঁর পাশে বসারও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/২২ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন