বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

হাতিরঝিলে নৌকাবাইচ

ডিসেম্বর ২২, ২০১৭ | ৯:০৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: এক সময় দেশের যোগাযোগ ব্যবস্থা ছিল নদীকেন্দ্রিক। ফলে যাতায়াতের প্রধান মাধ্যম ছিল নৌকা। শুধু তা-ই নয়, ভরা বর্ষায় দেশের নানা এলাকায় বিনোদনের অন্যতম মাধ্যম ছিল নৌকাবাইচ।

সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে বিনোদনের ধরন। হারিয়ে যেতে বসেছে গ্রামের ঐতিহ্যবাহী খেলা নৌকাবাইচ। তবে নৌকাবাইচের ঐতিহ্য ধরে রাখতে এখন শহরেও আয়োজন করা হয় এই প্রতিযোগিতা। আর এ কারণেই গ্রাম আর শহরের গণ্ডী পেরিয়ে যা এখন চলে এসেছে খোদ রাজধানীতেই।

হাতিরঝিল এখন রাজধানীর মানুষের অন্যতম বিনোদন কেন্দ্র। এই ঝিলেই আজ শুক্রবার অনুষ্ঠিত হলো একটি জমজমাট নৌকা বাইচ প্রতিযোগিতা। বিজয় দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করে মাসুদ স্টিল ডিজাইন লিমিটেড।

বিজ্ঞাপন

মোট পনেরটি নৌকা বাইচ ক্লাব প্রতিযোগিতায় অংশ নেয়। এর দশটি পুরুষ দল আর বাকি পাঁচটি ছিল নারী দল। আর আকর্ষণীয় এই নৌকা বাইচ দেখতে হাতিরঝিলের দু’প্রান্তে দুপুর থেকেই ভীড় করে হাজারো মানুষ।

আয়োজনের প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বিজয়ী দলগুলোর হাতে পুরষ্কার তুলে দেন বিশেষ অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাসুদ স্টিলের ব্যবস্থাপনা পরিচালক কে এম মাসুদুর রহমান। সভাপতিত্ব করেন রোইং ফেডারেশনের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার।

প্রতিযোগী দলগুলোর মধ্যে থেকে টঙ্গী রোইং ক্লাব নারী দল হিসেবে এবং নিউ গাজী রোইং ক্লাব পুরুষ দল হিসেবে প্রথম পুরস্কার জিতে নেয়।

সারাবাংলা/এসও/আরএফ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন