বিজ্ঞাপন

সেন্সর বোর্ডের চেয়ারম্যানের হাতে ৭২ ঘণ্টা

June 27, 2018 | 9:02 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান আবদুল মালেক। তথ্য মন্ত্রণালয়ের তথ্য সচিবও তিনি। তার নামে আইনি নোটিশ পাঠিয়েছে ‘হৃদয়ের রংধনু’ সিনেমা সংশ্লিষ্টরা। বুধবার (২৭ জুন) ‘হৃদয়ের রংধনু’ সিনেমার পরিচালক ও প্রযোজক রাজিবুল হোসেনের পক্ষে আইনি নোটিশ পাঠিয়েছেন আইনজীবী হামিদুল মিসবাহ।

বুধবার বিকালে সেন্সর বোর্ডে আইনি নোটিশটি দিয়ে আসা হয়েছে বলে জানান রাজিবুল হোসেন। এই নোটিশের ফলে আগামী ৭২ ঘণ্টার মধ্যে ‘হৃদয়ের রংধনু’ সিনেমার ব্যাপারে সিদ্ধান্ত জানাতে হবে সেন্সর বোর্ডের চেয়ারম্যান আবদুল মালেককে। আর তা না করলে পরবর্তী আইনি পদক্ষেপ নেবেন পরিচালক রাজিবুল হোসেন।

আবদুল মালেকের নামে ইস্যুকরা আইনি নোটিশ

তিনি বলেন, ‘সেন্সর বোর্ডে গিয়ে নোটিশ দিয়ে এসেছি। গত ১১ এপ্রিল আমাদের করা রিটের প্রেক্ষিতে হাইকোর্টের আদেশ সেন্সর বোর্ড অমান্য করেছে, অসম্মানও করেছে। এর জবাব সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে দিতে হবে। আর তা না হলে আমাদের পরবর্তী পিটিশন দায়ের করার সুযোগ রয়েছে।’

বিজ্ঞাপন

গত দুই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে সিনেমা ‘হৃদয়ের রংধনু’। ছবিটির ব্যাপারে সিদ্ধান্ত জানাতে গত ১১ এপ্রিল হাইকোর্টে রিট করেন রাজিবুল হোসেন। রিটের প্রেক্ষিতে সেন্সর বোর্ডকে ‘হৃদয়ের রংধনু’ সিনেমা নিয়ে সিদ্ধান্ত দেয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। এর জন্য সেন্সর বোর্ডকে দেয়া হয় ৩০ দিন সময়।

পরিচালক রাজিবুল হোসেনের দাবি, হাইকোর্টের এই আদেশের পরও সেন্সর বোর্ড কোনো উত্তর না দেয়ায় এবার উকিল নোটিশ পাঠিয়েছেন তারা।

সারাবাংলা/পিএ 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন