বিজ্ঞাপন

‘কুতিনহো ফুটবলের বিস্ময়, মিরান্ডা-সিলভা দানব’

June 28, 2018 | 1:53 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একমাত্র গোলদাতা ছিলেন ফিলিপে কুতিনহো। নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষেও ব্রাজিলের জার্সিতে একটি গোল করেছেন এই বার্সা তারকা। তৃতীয় ম্যাচে সার্বিয়ার বিপক্ষে গোল না পেলেও খেলেছেন দুর্দান্ত। কুতিনহোর বার্সা এবং জাতীয় দল সতীর্থ পাওলিনহো গোল পেয়েছেন সার্বিয়ার বিপক্ষে। পাওলিনহোর মতে, ফুটবলের বিস্ময় কুতিনহো আর ডিফেন্সের দানব মিরান্ডা-সিলভা।

এর আগে ব্রাজিলের সাবেক অধিনায়ক কাকা জানিয়েছিলেন, নেইমার নয়, এই বিশ্বকাপটি হতে যাচ্ছে কুতিনহোর। সে যেভাবে খেলছে তাতে আমি তাকেই এগিয়ে রাখবো। কুতিনহো বিশ্বকাপে ব্রাজিলকে এগিয়ে নিতে নিজের সেরাটা বিলিয়ে দিচ্ছে। আমি বলবো কুতিনহো এবার বিশ্বকাপে ব্রাজিলের সেরা পারফরমার। সে হয়তো আমাদের ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা এনে দিতে যাচ্ছে। ম্যাচের নির্ণায়ক হিসেবেও তাকে দেখা হচ্ছে। আপাতত নেইমার নয়, কুতিনহোকে এই বিশ্বকাপ শিরোপা জয়ের নায়ক হিসেবে মেনে নিচ্ছি।

সার্বিয়া ম্যাচ শেষে গোলদাতা পাওলিনহো জানালেন, আমি সব সময়ই খেয়াল রাখি কখন জায়গা পাওয়া যাবে আর গোল করা যাবে। নিজের প্রথম গোলটি আমি এভাবেই পেয়েছি। এজন্য সব থেকে বড় ধন্যবাদটা দেওয়া দরকার কুতিনহোকে। সে দারুণ এক অ্যাসিস্ট করেছে। ফুটবলের বিস্ময় কুতিনহো। তার জন্যই আমি গোল পেয়েছি।

বিজ্ঞাপন

পাওলিনহো আরও যোগ করেন, আমার পর থিয়াগো সিলভা গোল করেছে। দু‘জনের গোল আমাদের শেষ ষোলোতে পৌঁছে দিয়েছে। গোলবারের নিচে আলিসন আর ডিফেন্সে সিলভা-মিরান্ডা দারুণ করেছে। আমি বলতে পারি তারা আমাদের ডিফেন্সকে দূর্গ বানিয়ে রেখেছিল। তারা ডিফেন্সে দাঁড়িয়েছিল দানব পরিচয়ে।

শেষ ষোলোতে ব্রাজিল মুখোমুখি হবে মেক্সিকোর। নকআউট পর্বে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়বে মেক্সিকানরা। ২ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সামারায় শুরু হবে ম্যাচটি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন