বিজ্ঞাপন

প্রিয়াঙ্কার ছবি আটকে দিয়েছে বিশ্বভারতী

June 30, 2018 | 4:11 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনী থেকে নির্মিত হচ্ছে সিনেমা। ‘নলিনী’ নামের ওই ছবিতে দেখানো হবে ঠাকুরের কিশোর বয়সের গোপন প্রণয়ের কাহিনী। ছবিটি প্রযোজনা করছেন কোয়ান্টিকো তারকা প্রিয়াঙ্কা চোপড়া। তার প্রযোজনা প্রতিষ্ঠান পার্পল পেবল পিকচারের ব্যানারে ‘নলিনী’র নির্মাণ কাজ শুরু হয়েছে গত সপ্তাহে।

‘নলিনী’ ছবির জন্য রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজরিত শান্তিনিকেতনে দৃশ্যধারণের আবেদন করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষাপ্রদান কার্যক্রমে প্রভাব পড়ার কারণ দেখিয়ে প্রযোজককে শুটিংয়ের অনুমতি দেয়নি বিশ্বভারতী। শুক্রবার (৩০ জুন) এই বিষয়ে সিনেমার পরিচালক ও উপাচার্য বৈঠকে বসেন। পরে বিশ্ববিদ্যালয়ের ভিতরে শুটিংয়ের অনুমতি দিতে অস্বীকার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শান্তি নিকেতনের পক্ষ থেকে প্রিয়াঙ্কাকে জানানো হয় বিশ্ববিদ্যালয় চত্বরে কোনও বাণিজ্যিক সিনেমার অনুমতি দেয়া হবে না। ভারতের কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি মন্ত্রণালয় অনুমোদিত সিনেমা বা তথ্যচিত্র শুটিংয়ের অনুমতির ক্ষেত্রে বিশ্বভারতী সমস্ত দিক বিবেচনা করেই অনুমতি দিতে পারে।

বিজ্ঞাপন

রবীন্দ্রনাথ ঠাকুর এবং তার ইংরেজি শিক্ষক অন্নপূর্ণা তড়খড়ের প্রেমের সম্পর্ক নিয়েই তৈরি হচ্ছে ‘নলিনী’ ছবিটি। এটি পরিচালনা করছেন উজ্জ্বল চট্টোপাধ্যায়। অন্নপূর্ণা তড়খড়কে পরবর্তীতে ‘নলিনী’ নাম দিয়েছিলেন রবীন্দ্রনাথ।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন