বিজ্ঞাপন

দুর্দান্ত পারফর্মেও আলোচনায় আসছেন না ডি ব্রুইন

June 30, 2018 | 5:06 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের আলোচিত সেরা খেলোয়াড়দের নাম নিলে সেখানে প্রথম দিকেই থাকবে ব্রাজিলের কুতিনহো, নেইমার, আর্জেন্টিনার মেসি, পর্তুগালের রোনালদো, উরুগুয়ের সুয়ারেজ, স্পেনের দিয়েগো কস্তা, ইসকো, ফ্রান্সের গ্রিজম্যান, পল পগবা, দেম্বেলে, এমবাপে, ইংল্যান্ডের হ্যারি কেইন, ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ। শিরোপার অন্যতম দাবীদার বেলজিয়ামের লুকাকু, হ্যাজার্ডদের সঙ্গে কেভিন ডি ব্রুইনকে এগিয়ে রাখতে পারেন অনেকে।

বেলজিয়ামের কোচ রবার্টো মার্টিনেজের মতে, আলোচিত সেরা খেলোয়াড়দের তালিকায় শীর্ষেই থাকা উচিত ছিল ডি ব্রুইনের নাম। তিনি জানালেন, এই বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম দিয়েও আলোচনায় আসছেন না ডি ব্রুইনের নাম। এটা সত্যিই হতাশাজনক।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির গত মৌসুমে শিরোপা জিততে দারুণ খেলেছেন ডি ব্রুইন। বেলজিয়ামের এই মিডফিল্ডার দুর্দান্ত খেলছেন জাতীয় দলের হয়ে। পানামা আর তিউনিসিয়ার বিপক্ষে তিনি খেললেও গ্রুপ পর্বে শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলেননি। বেলজিয়াম শেষ ষোলোতে এবার খেলবে এশিয়ার দেশ জাপানের বিপক্ষে।

বিজ্ঞাপন

তার আগে বেলজিয়াম কোচ জানান, আমি বিশ্বাস করি বিশ্বসেরাদের এই আসরে ডি ব্রুইন অবশ্যই একজন সেরা খেলোয়াড়। অথচ তাকে নিয়ে কোনো আলোচনা নেই। এতো ভালো খেলেও তাকে নিয়ে মাতামাতি নেই, এটা তার জন্য হতাশার। আমি মনে করি তাকে অপমানই করা হচ্ছে। আপনি যখন জাতীয় দলে তার অবদান কিংবা প্রভাব দেখবেন তখন বুঝতে পারবেন সে কতটা ভালো খেলোয়াড়। একসঙ্গে সবাইকে নিয়ে ডি ব্রুইন দারুণ গতিতে এগিয়ে যাচ্ছে। আফসোস যে কেউ তাকে তার প্রাপ্যটা দিচ্ছে না।

বেলজিয়াম কোচ আরও যোগ করেন, ডি ব্রুইন এমন এক খেলোয়াড় যাকে দিয়ে যেকোনো পজিশনে খেলাতে পারি। তাকে দিয়ে আক্রমণ সাজাতে পারি, ডিফেন্স কিংবা মধ্যমাঠও সাজাতে পারি। যখন দ্রুত ডিফেন্সে আসা দরকার সে চলে আসতে সক্ষম। আমরা তাকে যেভাবে চাইছি সে সেভাবেই আমাদের দলে ভূমিকা রাখছে। এটা দলের জন্য গুরুত্বপূর্ণ। মাত্রই সে ২৭ বছর পার করেছে, আর দুই বছর পর সে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে যাবে। এই বিশ্বকাপে ইতোমধ্যেই সে নিজেকে প্রমাণ করেছে। বেলজিয়াম কিংবা ম্যানচেস্টার সিটিতে শেষ ১৬ মাসে ডি ব্রুইন তার ক্যারিয়ার সেরা পারফর্ম করেছে। জাতীয় দলকে সে যেভাবে এগিয়ে নিচ্ছে, তাতে শিরোপা জেতার জন্য দলের গুরুত্বপূর্ণ সদস্য ডি ব্রুইন।

২ জুলাই রুস্তভ-ন-দন্যুতে বেলজিয়ামের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে খেলবে জাপান। বেলজিয়াম জিতলে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে। ওদিকে ব্রাজিল-মেক্সিকো ম্যাচে যে জিতবে তাদের সঙ্গে খেলতে হবে বেলজিয়াম-জাপান ম্যাচের জয়ীকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন