বিজ্ঞাপন

রাবিতে অবরোধ ও ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

June 30, 2018 | 9:12 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদ ও কোটা বাতিলের ঘোষণার প্রজ্ঞাপন দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

রোববার থেকে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন কোটা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মাসুদ মোন্নাফ।

মোন্নাফ সাংবাদিকদের বলেন, ‘আমরা সংস্কার চেয়েছি। তবে প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছিলেন সেই ঘোষণার প্রজ্ঞাপন দাবিতে শনিবার সকালে যখন কেন্দ্রীয় কমিটি সংবাদ সম্মেলন করতে যাচ্ছিল তখন ছাত্রলীগ তাদের ওপর হামলা চালায়। তারা ৫-৭ জন কোটা সংস্কার আন্দোলনকারীকে হামলা চালিয়ে রক্তাক্ত করে। এই অবস্থায় আমরা কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়েও অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিচ্ছি। সেই সঙ্গে রাজশাহী থেকে বিভিন্ন রুটে চলাচল করা যানবাহন অবরোধের ডাক দিচ্ছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, রোববার সকাল ৯টা থেকে আমাদের কর্মসূচি শুরু হবে। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার বিচার ও কোটা সংস্কার না করা পর্যন্ত এ ধর্মঘট চালিয়ে যাব।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন