বিজ্ঞাপন

আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ১৯

July 2, 2018 | 8:55 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

আফগানিস্তানের পূর্বাঞ্চলের শহর জালালাবাদে এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে বেশিরভাগ দেশটির সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের মানুষ। রবিবার (১ জুলাই) এ হামলার ঘটনা ঘটে।

ইসলামপন্থী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট হামলার দায় স্বীকার করেছে।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি নানগারহার প্রদেশ সফরে গেছেন। আগামী অক্টোবর মাসে আফগানিস্তানের সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী একমাত্র শিখ প্রার্থী আওতার সিং খালসা তার অনুসারীদের নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। এমন সময় হামলাটি চালানো হয়। হামলায় আওতার সিং নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

আত্মঘাতী এ হামলার কয়েকঘণ্টা আগে দুদিনের সফরে জালালাবাদের নানগারহারে একটি হাসপাতালের উদ্বোধন করেন প্রেসিডেন্ট। তবে যেখানে হামলা চালানো হয়েছে তার আশপাশে প্রেসিডেন্ট ছিলেন না বলে সরকারি সূত্রগুলো নিশ্চিত করেছে।

কাবুলে নিযুক্ত ভারতীয় দূতাবাস এ হামলাকে ‘কাপুরুষের মতো সন্ত্রাসী’ হামলা বলে উল্লেখ করেছে।

এদিকে, নানগারহারের স্বাস্থ্য বিভাগের পরিচালক নজিবুল্লাহ কামাওয়াল বার্তা সংস্থা এএফপিকে জানান, নিহতদের মধ্যে ১৭ জন শিখ ও হিন্দু সম্প্রদায়ের মানুষ। এছাড়া বোমা হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি। আওতার সিংয়ের সমর্থকদের নিয়ে গাড়িটি যখন শহরের মুকাবেরাত স্কয়ার পার হচ্ছিলো তখন হামলা চালায় হামলাকারী। এতে শুধু গাড়িটির যাত্রীরাই নন আশপাশের দোকান ও ভবনগুলোও ভীষণ ক্ষতিগ্রস্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএনএন/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন