বিজ্ঞাপন

ঈদের আলোচিত ধারাবাহিক ও খণ্ড নাটক

July 2, 2018 | 6:49 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দেশে টেলিভিশন চ্যানেল বাড়ছে। সেই সাথে বাড়ছে নাটকের সংখ্যা। নিয়মিত নাটক প্রচারের পাশাপাশি চ্যানেলগুলো ঈদ উৎসবে একাধিক খন্ড নাটক, ধারাবাহিক এবং টেলিছবি প্রচারিত হয়। অসংখ্য নাটকের মধ্যে কিছু নাটক রয়েছে যেগুলো টেলিভিশন রেটিং পয়েন্টে (টিআরপি) এগিয়ে ছিলো।

কয়েকটি টেলিভিশন থেকে পাওয়া তথ্যমতে এবার ঈদে টিআরপিতে ধরাবাহিক নাটকগুলোর মধ্যে দর্শক চাহিদার শীর্ষে ছিল বৈশাখীতে প্রচারিত ‘হাই প্রেসার টু’ (রচনা ও পরিচালনা: আদিবাসি মিজান), বাংলাভিশনের ‘চিরকুমার মনে মনে’ (রচনা: কাজী শহিদুল ইসলাম, পরিচালনা: সালাহউদ্দিন লাভলু), বৈশাখীর ‘চশমা পরিবার’ (গল্প: জাকারিয়া আজাদ, রচনা: বরজাহান হোসেন, চিত্রনাট্য ও পরিচালনা: শামীম জামান), বাংলাভিশনের ‘চরিত্র স্বামী’ (রচনা ও পরিচালনা: মাসুদ সেজান), আরটিভিতে প্রচারিত ‘মাহিনের লাল ডায়েরি’ (রচনা ও পরিচালনা: সাগর জাহান), বৈশাখীর ‘মিস আমলাপড়া’ (রচনা: জাকির হোসেন উজ্জ্বল, পরিচালনা: মিলন ভট্টাচার্য), বাংলাভিশনের ‘ফেয়ার প্লে’ (রচনা: পলাশ মাহবুব, পরিচালনা: আবু হায়াত মাহমুদ), বাংলাভিশনের ‘ফ্যাটম্যান’(রচনা ও পরিচালনা: সাগর জাহান) এবং বৈশাখীতে প্রচারিত ‘ব্রেক ফেল’ (গল্প: টিপু আলম, পরিচালনা: আকাশ রঞ্জন)। এই তালিকায় আরও রয়েছে তুরস্কের বাংলা ডাবিংকৃত দীপ্ত টিভির সিরিয়াল ‘সুলতান সুলেমান কোসেম’।

অন্যদিকে খন্ড নাটকের মধ্যে শীর্ষে রয়েছে বৈশাখী টেলিভিশনে প্রচারিত ‘রিং মাস্টার’ (রচনা ও পরিচালনা: শৌর্য দীপ্ত সূর্য), জিটিভি’র ‘চোবড়াই গালের দাঁত হালাই দিয়াম’ (রচনা ও পরিচালনা: অরণ্য আনোয়ার), আরটিভি’র ‘ইমোশোনালফুল’ (রচনা ও পরিচালনা: কাজল আরেফিন অমি), জিটিভিতে প্রচারিত ‘মেন্টাল ফ্যামিলি’ (রচনা: বৃন্দাবন দাস, পরিচালনা: দীপু হাজরা), বাংলাভিশনের ‘ব্যাক টু ব্যাচেলর’ (রচনা: জাকির হোসেন উজ্জ্বল; পরিচালনা: তাইফুর জাহান আশিক), চ্যানেল আইয়ের ‘বাবার জুতা’ (রচনা: মাসুম শাহরিয়ার, পরিচালনা: তানিয়া আহমেদ), আরটিভি’র ‘বিবাহ কলহ’ (রচনা: মারুফ রহমান, চিত্রনাট্য ও পরিচালনা: মোস্তফা কামাল রাজ), জিটিভি’র ‘বোম্বাই দুলাল’ (রচনা ও পরিচালনা: মীর সাব্বির), বৈশাখীর ‘যেই লাউ সেই কদু’ (গল্প: টিপু আলম, পরিচালনা: আল হাজেন) এবং ‘মানুষ’ (রচনা ও পরিচালনা: মাবরুর রশীদ বান্নাহ)।

সারাবাংলা/আরএসও/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন