বিজ্ঞাপন

এবার শিরোপা ঘরে তোলার অপেক্ষায় বাংলাদেশ

December 23, 2017 | 5:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রাত পোহালেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অপরাজিত থেকে বাংলাদেশের মেয়েরাও উজ্জ্বীবিত। টগবগে। মঞ্চটাও প্রস্তুত। শুধু ট্রফিটা ঘরে তোলা বাকি। সেই চেনা প্রতিপক্ষ ভারতকে হারিয়েই উদযাপনটা রাঙাতে চায় দুর্বার মেয়েরা।

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনাল রোববার (২৪ ডিসেম্বর) দুপুর দুইটায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। শিরোপা রেখে দেয়ার লড়াইয়ে নামবে স্বাগতিকরা। এর আগে পুরো টুর্নামেন্টজুড়ে রবিন লিগ পদ্ধতিতে তিনটি ম্যাচ খেলেছে তহুরারা। লিগের ৩ ম্যাচে অপরাজিত থেকে ১২টি গোল করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে নেপালকে উড়িয়ে দিয়ে, ভুটানকে বিধ্বস্ত করে আর শেষ ম্যাচে ভারতকে নাকানিচুবানি খাইয়ে দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে অদম্য মেয়েরা।

বিজ্ঞাপন

তাই চেনা প্রতিপক্ষকে হারিয়ে শিরোপা রাঙাতে চায় দেশের অধিনায়ক মারিয়া মান্ডা ও দলের প্রশিক্ষক গোলাম রব্বানী ছোটন, ‘বাংলাদেশ ভারতকে পরাজিত করে আত্মবিশ্বাসী এবং সেই ধারাবাহিকতায় ফাইনাল খেলায় তাদের সেরাটা প্রদর্শন করে চ্যাম্পিয়ন হবে।’

হার ভুলে জয় নিয়ে শিরোপা নিয়ে ফিরতে চায় ভারত। দলের প্রশিক্ষক বানিয়ান কবির ও অধিনায়ক প্রিয়াংকা এর আগে বাংলাদেশের নিকট পরাজয়ের ভুলগুলো সংশোধন করে ফাইনালে সর্বোচ্চ চেষ্টা করে চ্যাম্পিয়ন হওয়ার আশা ব্যক্ত করেন।

ইতোমধ্যে, বাফুফে ভবনের কনফারেন্স রুমে সাফের ট্রফি ডিসপ্লেও হয়ে গেছে। আগামীকালই ৮ দিন ব্যাপী সাফের ফুটবলযজ্ঞ শেষ হতে চলেছে। এই আন্তর্জাতিক টুর্নামেন্টে ভারত, ভুটান, নেপাল ও স্বাগতিক বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ জাতীয় মহিলা দল অংশগ্রহণ করে।

বিজ্ঞাপন

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত উপস্থিত থাকার সম্মতি প্রকাশ করেছেন বলে জানানো হয়। এছাড়াও উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার-এমপি, যুব ও ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ, সাফ সাধারণ সম্পাদক জনাব আনোয়ারুল হক হেলাল।

‘সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ ২০১৭’ এর ফাইনাল খেলা উপভোগের লক্ষ্যে দর্শনার্থীদের জন্য গ্যালারীর সকল গেইট উন্মুক্ত রাখা হবে বলে জানিয়েছে বাফুফে। পুরো টুর্নামেন্টজুড়ে সবকিছু ঠিক মতো হয়েছে। এখন শুধু শিরোপা ঘরে তোলার অপেক্ষা। সেই অপেক্ষাও শেষ হবে বিকেলের মধ্যেই-এমনটিই প্রত্যাশা বাংলাদেশের।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন