বিজ্ঞাপন

নিম্ন আদালতের বিচারকরা উচ্চ আদালতের আদেশ অমান্য করছেন : মওদুদ

July 2, 2018 | 9:14 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিম্ন আদালতের বিচারকরা উচ্চ আদালতের আদেশ অমান্য করছেন উল্লেখ করে বিএনপির অভিযোগ, খালেদা জিয়াকে উচ্চ আদালতে জামিন দেওয়ার পরও নিম্ন আদালত নানাভাবে তা বিলম্বিত করছে এবং সরকারের কথা অনুযায়ী বিচারকরা তাদের কাজ করছে।

সোমবার (২ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এসব কথা বলেন।

এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন করে আন্দোলনের কর্মসূচিও ঘোষণা করে বিএনপি।

বিজ্ঞাপন

মওদুদ আহমদ বলেন, ‘উচ্চ আদালতের আদেশ নিম্ন আদালতের বিচারকরা মানছেন না। এটা ভয়ংকর। এরচেয়ে বড় আদালত অবমাননা আর হতে পারে না। কিন্তু তারা এসব কেয়ার করেন না। তাদের সন্তুষ্ট করতে হবে সরকারকে। হাইকোর্টের আদেশ অমান্য করে নিম্ন আদালত কর্তৃক খালেদা জিয়ার মামলার আদেশের দিন বিলম্বিত করে আমাদের দেশের আদালতের নিরপেক্ষতা সম্পূ্র্ণরুপে ধ্বংস করেছে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এতো প্রতিকূলতার মধ্যেও আমরা লড়ে যাচ্ছি। নড়াইলে নিম্ন আদালত বেগম খালেদা জিয়ার একটি মামলার আদেশের দিন নির্ধারণ করেছে ৮ আগস্ট। আর কুমিল্লায় ১৭ জুলাই। খালেদা জিয়ার কারাজীবন পরিকল্পতিভাবে দীর্ঘায়িত করাই সরকারে লক্ষ্য।’

এ সময় খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক রাখার প্রতিবাদে ৫ জুলাই সারাদেশে প্রতিবাদ সমাবেশ এবং ৯ জুলাই প্রতীকী অনশন করার কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব বলেন, আশা করি দেশের জনগণ আমাদের এই কর্মসূচিতে সমর্থন জানাবেন।

বিজ্ঞাপন

এ ছাড়া সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি আবারও বিএনপির সমর্থনের কথা জানান দলটির মহাসচিব।

তিনি বলেন, ‘আন্দোলন করা তাদের অধিকার। কিন্তু সরকারি দলের গুণ্ডাদের দিয়ে যেভাবে আক্রমণ করা হচ্ছে আমরা তার প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খানসহ অনেকে।

সারাবাংলা/এসও/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন