বিজ্ঞাপন

গোলের ‘রাজা’ ব্রাজিল

July 2, 2018 | 9:22 pm

স্পোর্টস ডেস্ক

বিজ্ঞাপন

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মেক্সিকোর বিরুদ্ধে ব্রাজিল গোল করেছে ম্যাচের ৫১ মিনিটের মাথায়। আর এ গোলের মধ্য দিয়ে বিশ্ব আসরে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নিয়েছে ব্রাজিল। এটি  ব্রাজিলের ২২৭তম বিশ্বকাপ গোল, যা জার্মানির সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দিয়েছে। বর্তমানে ব্রাজিলের গোলসংখ্যা ২২৮।

মেক্সিকোর বিরুদ্ধে ঐতিহাসিক গোলটি করেন তারকা ফুটবলার নেইমার। উইলিয়ানের দারুণ সহযোগিতায় এ গোল করেন তিনি। পরে বদলি খেলোয়াড় হিসেবে নামা ফিরমিনোর গোলে ২-০তে লিড নেয় ব্রাজিল। আর এই স্কোরেই জয় নিয়ে শেষ ষোলোতে ওঠে ব্রাজিল।

রাশিয়ার সামারায় বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় শেষ ষোলোর হাইভোল্টেজ ম্যাচটি। ৫১ মিনিটের মাথায় নেইমারের গোলে লিড নেয় ব্রাজিল। পরে ৮৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন ফিরমিনো।

বিজ্ঞাপন

গ্রুপের প্রথম তিন ম্যাচেই ব্রাজিল উন্নতি করেছে ধাপে ধাপে। সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে শুরু, এরপর কোস্টারিকা ও সার্বিয়ার বিপক্ষে জয়। অন্যদিকে জার্মানি এবং দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শুরুটা দারুণ করলেও শেষ ম্যাচে সুইডেনের কাছে হেরেছিল মেক্সিকো। বিশ্বকাপে এর আগে চার বার দেখা হয়েছিল ব্রাজিল-মেক্সিকোর। এর মধ্যে তিন বারই জিতেছে ব্রাজিল, একটি ড্র।

ব্রাজিলের শুরুর একাদশ: অ্যালিসন, ফাগনার, সিলভা, মিরান্ডা, লুইজ, পাওলিনহো, কৌতিনহো, কাসেমিরো, উইলিয়ান, জেসুস, নেইমার।

মেক্সিকোর শুরুর একাদশ: ওচোয়া, গালার্দো, সালসিডো, আয়ালা, আলভারেজ, মারকুয়েজ, হেরেরা, গুয়ারদাদো, ভেলা, লোজানো, হার্নান্দেজ।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন