বিজ্ঞাপন

ঢাবি প্রক্টরের কাছে শিক্ষার্থীদের প্রশ্ন

July 3, 2018 | 2:50 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলনে ক্যাম্পাসে হামলার ঘটনায় প্রক্টর গোলাম রাব্বানী নিজেকে ব্যর্থ মনে করেন কিনা, জানতে চেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ। মঙ্গলবার (৩ জুলাই) দুপুর ১ টায় ক্যাম্পাসের রাজু ভাস্কর্য চত্বরে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানীর কাছে এ কথা জানতে চাওয়া হয়।

এছাড়া, নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ প্রক্টরের কাছে আরো বেশ কয়েকটি সুনির্দিষ্ট প্রশ্নের উত্তর জানতে চান। প্রশ্নগুলো ছিল, গত কিছুদিন ধরে ক্যাম্পাসে হামলার ব্যাপারে প্রক্টর বলেছেন তিনি জানতেন না। এটা কোন দায়িত্বশীল আচরণ কিনা? অথবা জানার পর পরবর্তীতে তিনি কি ব্যবস্থা নিয়েছেন? শিক্ষার্থীরা আরো জানতে চান, গত ১৫ ও ২১ জানুয়ারি শিক্ষার্থীদের উপর হামলায় যে ৩ টি তদন্ত কমিটি হয়েছিল সেগুলো বর্তমানে কি অবস্থায় আছে?

প্রশ্নের উত্তরে ঢাবি প্রক্টর গোলাম রাব্বানী শিক্ষার্থীদের বলেন, হামলার বিষয়টি তিনি উধ্বর্তন কর্তৃপক্ষকে জানাবেন। এছাড়া পূর্বের করা কমিটিগুলোর কাজ এখনো চলছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের আইন মেনে চলার আহ্বান জানান।

বিজ্ঞাপন

তবে প্রক্টরের এই বক্তব্য প্রত্যাখান করেছেন নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ। তারা আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন।

এর আগে বেলা ১২ টায় টিএসসিতে ছাত্রলীগের মানববন্ধনে ঘোষণা করা হয়, ক্যাম্পাসে যেকোন ধরনের গুজব তারা প্রতিহত করবেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সম্পাদক জয়, ছাত্র-বৃত্তি সম্পাদক শেখ সাগর, ঢাবি জহুরুল হক হলের সহ-সভাপতি কামাল উদ্দিন রানা ও প্রমুখ।

সারাবাংলা/কেকে/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন