বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ছাত্র চাপা দেওয়া বাস চালক রিমান্ডে

July 5, 2018 | 5:20 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মিরপুরে সড়ক দুর্ঘটনার মামলায় দিশারী পরিবহনের বাস চালক হানিফকে দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ জুলাই) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলীর থানার সাব ইন্সপেক্টর অনুস কুমার সরকার আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এদিকে আসামির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইলিয়াস সরকার রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্টপক্ষের মহানগর পিপি আব্দুল্লাহ আবুসহ আরও অনেকেই জামিনের বিরোধীতা করেন শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির দুইদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ২ জুলাই সৈয়দ মাসুদ রানা (২৫) সকালে বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ইউনিভার্সিটি উদ্দেশে রউনা হলে মিরপুর চিড়িয়াখানা সড়কে দিশারী পরিবহনের একটি বাসে চাপায় নিহত হন। এরপরই বিক্ষোভে ফেটে পড়েন তার সহপাঠীরা। সেই দুপুর থেকে বিকেল পর্যন্ত তারা অবরোধ করে রাখেন সনি সিনেমা হলের সামনের সড়ক। এরপরে পুলিশ ওই চালক (ড্রাইভার) ও সহকারীকে (হেলপার) ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে উঠে যান। ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ তাদের গ্রেফতার করতে ব্যর্থ হলে পরদিন ফের রাস্তায় নেমে আসে শিক্ষার্থীরা। মাসুদ রানা নিহত হলে ২ জুলাই তার বাবা সৈয়দ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে শাহ আলী থানায় দণ্ডবিধির ৩০৪ (খ) ধারা (হত্যার উদ্দেশ্য ছিল না, কিন্তু কোনো ব্যক্তির মৃত্যু হয়েছে) ও ২৭৯ ধারায় (সড়কে বেপরোয়া গাড়ি চালানোর কারণে কোনো ব্যক্তির মৃত্যু হয়েছে) মামলা (মামলা নম্বর-১) দায়ের করেন।

বিজ্ঞাপন

ওই ঘটনার পরে মামলার প্রধান আসামি হানিফ লক্ষ্মীপুরে পালিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে হানিফকে গ্রেফতার করে রাতেই ঢাকায় নিয়ে আসা হয়।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন