বিজ্ঞাপন

মেক্সিকোর মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ, ২৪ জনের মৃত্যু

July 6, 2018 | 10:54 am

|| আন্তর্জাতিক ডেস্ক ||

বিজ্ঞাপন

মেক্সিকোর তুলতেপেক শহরের একটি আতশবাজি গুদামে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও প্রায় ৪০ জন আহত হয়েছেন বলে এক প্রতিবেদনে জানাচ্ছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি।

বৃহস্পতিবার (৫ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে এই বিস্ফোরণ ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। স্থানীয় প্রশাসনের এক সচিব বলেছেন, ‘পাইরোটেকনিক্স ওয়ার্কশপ নামে একটি কারখানার গুদামে বিস্ফোরণ হয়েছে।’

রাজ্যের স্বাস্থ্য সচিব গাব্রিয়েল ও’শিয়া জানান, ‘এক ঘন্টার ব্যবধানে সেখানে পরপর তিনটি বড় ধরণের বিস্ফোরণ হয়েছে। নিহতদের মধ্যে ৭ বছরের এক শিশুও রয়েছে।’

বিজ্ঞাপন

তবে বিস্ফোরণের পরপরই সেখানে পৌঁছে যান অগ্নিনির্বাপণকারী বাহিনীর কর্মীরা। এছাড়া পুলিশের সহায়তায় স্থানীয়রাও যোগ দেয় উদ্ধারকাজে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে শহরটির আকাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।

তুলতেপেক শহরটি দেশটির রাজধানী মেক্সিকো সিটি থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত। শহরটির অনেকেই আতশবাজি তৈরি ও বিক্রি করে জীবিকা নির্বাহ করে। ফলে সেখানে প্রায়ই এমন বিস্ফোরণ হয়।

এর আগেও, ২০১৬ সালে ওই শহরের একই মার্কেটে বড় ধরণের একটি বিস্ফোরণ ঘটেছিলো। এ ঘটনায়ও সেসময় ৪০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। এবছরের শুরুতেও সেখানে অপর এক বিস্ফোরণে ৭ জন মারা যায়।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন