বিজ্ঞাপন

সেলিব্রেটিদের ‘তারকা’ দেহরক্ষী

July 8, 2018 | 12:11 pm

বলিউড তারাদের ছায়াসঙ্গী তারা। ২৪ ঘণ্টা তারকাদের নিরাপত্তার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন। বি-টাউনের এই দেহরক্ষীরা জনপ্রিয়তায় একজন সেলিব্রেটির থেকে কোনও অংশে কম যান না। তাদের বেতনের অংকও বেশ ঈর্ষ নীয়। আমির থেকে সালমান, শাহরুখ থেকে শাহেনশাহ অমিতাভ- বলিউড তারকাদের দেহরক্ষীদের বেতন শুনলে চোখ কপালে উঠতে বাধ্য।

বিজ্ঞাপন

শাহরুখ খান

বলিউড বাদশা বলে কথা। তার নিরাপত্তার বিষয়টিও হওয়া চাই তেমন জোরদার। শাহরুখ খানের নিরাপত্তার দায়িত্ব দেখভাল করেন তেমনই একজন,  রবি সিংহ। তবে শুধু শাহরুখ খান-ই নয় ক্যাটরিনাসহ আরও অনেক বলিউড তারকার নিরাপত্তার দায়িত্ব সামলায়  রবির প্রতিষ্ঠান। এছাড়া ভারতে কোনও আন্তর্জাতিক তারকা এলে ডাক পড়ে রবি’র। প্যারিস হিলটনসহ অনেক সেলিব্রিটির দেহরক্ষী হিসেবে কাজ করেছেন তিনি। রবিকে বছরে আড়াই কোটি টাকা বেতন দেন শাহরুখ খান।

আমির খান

 চরিত্র বাছাইয়ের ব্যাপারে যিনি এমন খুঁতখুঁতে নিজের দেহরক্ষী বাছাইয়ের ক্ষেত্রে তিনি কেমন হবেন সে তো বোঝাই যায়। হ্যাঁ, দেহরক্ষী বাছাইয়ের ব্যাপারেও তেমনি সচেতন ‘মিস্টার পারফেক্টশনিস্ট’ আমির খান। গত দু’বছর ধরে আমিরের নিরাপত্তার দায়িত্ব রয়েছে ‘এস সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড’ নামে একটি সংস্থা। ওই সংস্থা থেকেই আমিরের দেহরক্ষীর দায়িত্ব দেওয়া হয়েছে যুবরাজ গোরপাড়ের উপর। বলিউডে বেশ জনপ্রিয় যুবরাজ। তার বেতন বছরে ২ কোটি টাকা।

বিজ্ঞাপন

সালমান খান

ভাইজানের দেহরক্ষী শেরা তো বেশ জনপ্রিয় একটি নাম। তাঁকে একপ্রকার অন্ধের মতোই ভরসা করেন সলমন। কৃষ্ণসার হত্যা মামলায় সলমনের সাজা ঘোষণার পর জোধপুর জেলে তাঁকে নিয়ে যাওয়ার সময়েও সর্বক্ষণ ভাইজানের আশপাশেই দেখা গেছে শেরাকে। এমনকি ভারতে কোনও আন্তর্জাতিক তারকা এলেও ডাক পড়ে শেরার। বছরে তাকে ২ কোটি টাকা বেতন দেন সালমান।

বিজ্ঞাপন

অমিতাভ বচ্চন

বলিউড শাহেনশাহ বিগ বি-কে রক্ষার গুরুদায়িত্ব পালন করেন জীতেন্দ্র শিন্ডে। নিজস্ব বডিগার্ড এজেন্সির ব্যবসা থাকলেও অমিতাভ বচ্চনের দেহরক্ষীর কাজটি নিজের কাঁধেই রেখেছেন জীতেন্দ্র। জীতেন্দ্রর বেতন বছরে দেড় কোটি টাকার কাছাকাছি।

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারের স্টান্ট এবং মার্শাল আর্টের দক্ষতা কারও অজানা নয়। আর তাই এই অভিনেতা নিজের নিরাপত্তার দায়িত্ব দিয়েছেন তেমনই একজন দক্ষ লোকের উপর। শ্রেসে থেলে শুধু অক্ষয়ই নয় তার ছেলে আরভের নিরাপত্তার দায়িত্বেও রয়েছেন। বছরে দেড় কোটির কাছাকাছি বেতন পান তিনি।

বিজ্ঞাপন

দীপিকা পাড়ুকোন

বলিউডের বর্তমান সময়ের ক্রেজ দীপিকা পাডুকোন। ডিপি’র দেহরক্ষীর দায়িত্ব সামলান জালাল। এক সাক্ষাৎকারে দীপিকা বলেছেন, জালাল শুধু তাঁর দেহরক্ষীই নন, তাঁকে ভাইয়ের মতো দেখেন তিনি। প্রতি বছর রাখীও বাঁধেন। বেতনও দেন মনের মতোই। নায়িকার নিরাপত্তার গুরুদায়িত্ব সামলানোর জন্য বছরে ৮০ লক্ষ থেকে ১ কোটি টাকা বেতন পান জালাল।

হৃতিক রোশন

দেহরক্ষীর থেকেও ময়ূর শেট্টিগারকে ভাই বলতেই বেশি পছন্দ করেন হৃতিক। তাঁর নিরাপত্তার দায়িত্ব পুরোপুরি ময়ূরের উপরেই। হৃতিক ছাড়াও রানি মুখার্জি, প্রীতি জিন্টাসহ অনেক বলিউড তারকার দেহরক্ষী হিসেবে কাজ করছে ময়ূরের প্রতিষ্ঠান। তার বেতন বছরে কোটি টাকার কাছাকাছি।

সানি লিওন

নিজের নিরাপত্তার দায়িত্ব ইউসুফ ইব্রাহিমের উপর দিয়ে নিশ্চিন্ত রয়েছেন সানি লিওন। বলিউডের এই হট গার্ল জানিয়েছেন, একজন অভিনেতা বা অভিনেত্রীর অবশ্যই তার নিরাপত্তার দিকটি প্রাধান্য দেওয়া উচিত এবং সেই কাজ খুব ভাল করেই পালন করেন ইউসুফ। বছরে কোটি টাকার কাছাকাছি বেতন পান ইউসুফ।

বিদেশি পত্রিকা অবলম্বনে

সারাবাংলা/পিএম

Tags: , , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন