বিজ্ঞাপন

রুদ্ধশ্বাস অপেক্ষার প্রহর

July 8, 2018 | 5:41 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

থাইল্যান্ডের ‘থাম লুয়াং নাং নন’ গুহায় গত দুই সপ্তাহ ধরে আটকে থাকা ১২ ক্ষুদে ফুটবলার ও তাদের সহকারী কোচকে উদ্ধার  অভিযান এখনও চলছে। রোববার (৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টায় বৈরী আবহাওয়ার মধ্যে মাই সাই পাহাড়ের ওই গুহাটিতে উদ্ধারকারী টিম প্রবেশ করে।

এই অভিযান শেষ হতে ঠিক কত সময় লাগবে সে সম্পর্কে নিশ্চিত তথ্য দিতে পারেনি কৃর্তপক্ষ। আবহাওয়ার উপর নির্ভর করে ২ থেকে ৪ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন তারা। জরুরি সেবার জন্য গুহার বাইরে হেলিকাপ্টার ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

রুদ্ধশাস অপেক্ষার প্রহর: 

বিজ্ঞাপন

বালকদের উদ্ধারের খবর জানতে স্থানীয়রা আশেপাশে জড়ো হয়েছেন। ধারণা করা হচ্ছে, প্রথম বালকটি বেরিয়ে আসতে আরো ৩ ঘন্টা সময় লাগতে পারে।

আবহাওয়া পরিস্থিতি আগের চেয়ে ভালো:

বিজ্ঞাপন

গুহার ভিতরে ডুবরীদের অভিযান সম্পর্কে নিশ্চিত কোন তথ্য পাওয়া না গেলেও স্থানীয় এলাকায় আবহাওয়ার পরিস্থিতির উন্নতি লক্ষ্য করা গেছে। এটিকে স্ব:স্তির কারণ হিসেবে দেখছেন অনেকেই।

বিজ্ঞাপন

দৃঢ় প্রতিজ্ঞা থাই নেভী সীল: 

চূড়ান্ত উদ্ধারকাজের কয়েক ঘন্টা আগে থাই নেভী সীল তাদের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে। সেখানে লেখা ছিলো,  ‘ফুটবল দলকে ঘরে আনতে আমরা প্রস্তুত’।

আজ সকালবেলা উদ্ধার অভিযান শুরুর  ছবি: 

আশা ও উৎকন্ঠা সাথে নিয়ে থাইল্যান্ডে আজকের দিন শুরু হয়। প্রশিক্ষিত ডুবুরীরা অন্ধকার গুহা থেকে বালকদের নিরাপদে বের করে  আনবেন এটাই সবার চাওয়া।

উল্লেখ্য, গত ২৩ জুন থাই যুব ফুটবল দলের সদস্যরা থাইল্যান্ডের থাম লুয়াং নাং নন গুহায় আটকা পড়ে। ঘটনার নয়দিন পর উদ্ধারকাজে যোগ দিতে আসা দুজন ব্রিটিশ ডুবুরি সোমবার (২ জুলাই) রাতে তাদের খুঁজে পান।

আরও পড়ুন,

গুহায় আটকে পড়া থাই শিশুদের উদ্ধারে অভিযান চলছে

বাবা-মাকে দেওয়া চিঠিতে নানান আবদার থাই বালকদের

শিশুদের আটকে পড়া গুহায় কমছে অক্সিজেন, বাড়ছে পানি

 

 

 

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন