বিজ্ঞাপন

১৩ বছর কাটিয়ে দেওয়া ধোনি থাকবেন ২০১৯ বিশ্বকাপে

December 24, 2017 | 4:43 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ২০০৪ সালের ২৩ ডিসেম্বর চিটাগংয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক ম্যাচ খেলেছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ৫০ ওভারের ম্যাচে ১৩ বছর কাটিয়ে দেওয়া ভারতীয় সুপারস্টারকে ২০১৯ বিশ্বকাপেও দেখা যাবে বলে জানিয়েছেন ভারতের নির্বাচক কমিটির সভাপতি এমএসকে প্রসাদ।

ধোনিকে বিশ্বকাপে খেলানো উচিত হবে কি না, এই নিয়ে ক্রিকেট মহলে অনেক দিন ধরেই বিতর্ক চলছে। তাতে কান দেননি প্রসাদ। তার মতে, নতুনদের সুযোগ করে দেওয়ার পাশাপাশি অভিজ্ঞদেরও বিশ্বকাপে দেখা যাবে।

ধোনির ভাগ্য নিয়ে কী ভাবছেন নির্বাচকরা-এমন প্রশ্নে তিনি জানান, ‘ধোনিই এই ফরমেটে বিশ্বসেরা উইকেটরক্ষক। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজে সে এমন কতগুলো স্টাম্পিং করেছে আর ক্যাচ নিয়েছে, যা দেখে আমরা প্রায় ঠিক করেই ফেলেছি, বিশ্বকাপ পর্যন্ত সেই দলে থাকবে। কয়েকজন তরুণ কিপারকে পরখ করে দেখা হয়েছে। এটাই সত্যি যে, ধোনির ধারে-কাছে কেউ নেই। সত্যি বলতে অন্যরা এখনও সেই জায়গায় যেতে পারেনি।’

বিজ্ঞাপন

এ বছরের শুরুতে ধোনি ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব হারান কোহলির কাছে। কিন্তু নিয়মিত খেলে যাচ্ছেন সীমিত ওভারের ক্রিকেটে। স্টাম্পের পেছনেও দুর্দান্ত ৩৬ বছর বয়সী ধোনি। কঠিন পরিস্থিতিতেও মেজাজ হারাতে দেখা যায় না তাকে। বর্তমান অধিনায়ক কোহলিকে মাঠেই পরামর্শ দেন তিনি। এটাও ভারতীয় নির্বাচকদের সন্তুষ্ট করছে।

ধোনিকে নিয়ে প্রসাদ আরও বলেন, ‘জাতীয় দলে ধোনির থাকা নিয়ে সংশয়কারীদের সংখ্যা নেহাতই কম নয়। তাদের উদ্দেশ্যে বলছি, উইকেটরক্ষক ব্যাটসম্যানের বিকল্প এখনও তৈরি হয়নি আমাদের। দলকে উইকেটের সামনে কিংবা পেছনে থেকে নেতৃত্ব দিতে সক্ষম ধোনি। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত ধোনি খেলবে এটা প্রায় নিশ্চিত। ধোনি এখনও বিশ্বের এক নম্বর উইকেটরক্ষক। প্রতিটা দিন আমরা এটা বলছি। সে বিশ্বকাপের স্কোয়াডের জন্য এক কথায় অসাধারণ।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন