বিজ্ঞাপন

আইপিএলে থাকবেন কি বেন স্টোকস?

December 24, 2017 | 5:14 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গত আইপিএল আসরের আগে আলোচনায় উঠেছিল ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে নিয়ে। সর্বোচ্চ দামে রাইজিং পুনে সুপার জায়ান্টস তাকে কিনেছিল। এবার আইপিএল আসরে তাকে দেখা যাবে কি না সেটি নিয়ে শঙ্কা জাগলেও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানাচ্ছে, স্টোকস চাইলে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে। তারপরও কিন্তু কিছু কথা থেকেই যায়!

শঙ্কাটা জেগেছিল ব্রিস্টলের নাইট ক্লাবের বাইরে অহেতুক মারামারিতে জড়ানোর কারণে। পুলিশি ঝামেলা থাকায় চলমান অ্যাশেজ সিরিজ থেকে তাকে বাইরে রাখা হয়েছিল। ইংল্যান্ড পুলিশের তদন্তে যে কোনো মুহূর্তেই তাকে হাজিরা দিতে হবে।

মামলার তদন্ত কিছুটা হালকা হওয়ায় স্টোকসকে নিউজিল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে খেলার অনুমতি দেওয়া হয়েছিল। এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডেও রাখা হয় তাকে।

বিজ্ঞাপন

আইপিএলের এগারোতম আসরের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলোর ক্রিকেটার ধরে রাখার সবশেষ সময় বেধে দেওয়া হয় ৪ জানুয়ারি। পুনে এবার আইপিএলের আসরে নেই। স্টোকসকে উঠতে হবে নিলামের খাতায়। ভারতীয় ক্রিকেট বোর্ড ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করবে ১৮ জানুয়ারি। আর নিলাম অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ জানুয়ারি।

স্টোকসের অনাপত্তিপত্র প্রসঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন জানিয়েছেন, ‘এটা সম্পূর্ণই স্টোকসের ব্যক্তিগত ব্যাপার। তাকে নিউজিল্যান্ডে খেলতে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। তবে, এটা কঠিন যে বিশ্বের অন্য টুর্নামেন্টে তাকে খেলতে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া। সঠিক ব্যালেন্স করেই সব কিছু চূড়ান্ত হবে। ইংলিশ বোর্ডের নিয়ম রক্ষা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন