বিজ্ঞাপন

বাংলাদেশকে মোবাইল ম্যানুফেকচর হাব করতে চায় সরকার

July 12, 2018 | 10:42 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশকে মোবাইল ম্যানুফেকচর হাব হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার।

বৃহস্পতিবার (১২ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

তথ্যপ্রযুক্তিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ একমাত্র দেশ যেখানে হার্ডওয়ার রপ্তানিতে ক্যাশ ইনসেন্টিভ দেওয়া হয়। এছাড়াও ভ্যাট কমানোয় দেশে মোবাইল ফোন উৎপাদন বাড়বে বলেও আশা করেন তিনি।

তিনি জানান, সরকার মোবাইলকেন্দ্রিক সবদিকেই ফোকাস দিচ্ছে। এ ছাড়া আরো সুখবর হচ্ছে, এটুআইয়ের কাজগুলো মোবাইল নির্ভর করা হচ্ছে। স্মার্টফোনের মাধ্যমে যেন কাজগুলো আরো সহজভাবে করা যায় এজন্য অন্তত ১২০০ সেবাকে মোবাইলকেন্দ্রিক করা হচ্ছে।

প্রত্যন্ত অঞ্চলে কানেকটিভিটি বৃদ্ধির জন্যও সরকার কাজ করছে বলে জানান মোস্তাফা জাব্বার।

উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্যামসাং মোবাইল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর (হেড অব বিজনেস) মাকসুদুর রহমান, উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের বাংলাদেশের ক্যান্ট্রি ডিরেক্টর অ্যারন শী, নকিয়া বাংলাদেশের হেড অব মার্কেটিং ইফাত জহুর, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ব্রুস লি, ভিভো বাংলাদেশের ক্যান্ট্রি সেলস ডিরেক্টর শ্যারন ওয়েন এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে শুরু হয়েছে ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮’।তিনদিনব্যাপী এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।

সারাবাংলা/এমএ/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন