বিজ্ঞাপন

গোল্ডেন বুটের লড়াইয়ে নামবে কেন-লুকাকু

July 14, 2018 | 1:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপ আসরে তৃতীয়স্থান নির্ধারনী ম্যাচ নিয়ে এমনিতেই সমর্থকদের মাঝে খুব বেশি আগ্রহ থাকে না। তবে শনিবার (১৪ জুলাই) বেলজিয়াম-ইংল্যান্ডের ম্যাচের দিকেই তাকিয়ে আছেন অনেক সমর্থক। কারণ একটাই, ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন এবং বেলজিয়াম তারকা রোমেলু লুকাকুর গোল্ডেন বুট।

এবারের বিশ্বকাপে ফেভারিট হিসেবেই এসেছে বেলজিয়াম-ইংল্যান্ড। তবে সেমি-ফাইনালের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে হারে বেলজিয়াম। অন্যদিকে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-১ গোলে হারতে হয় ইংল্যান্ডকে। এবার তৃতীয়স্থান নির্ধারনের লড়াইয়ে মাঠে নামবে দু’দল। সেইন্ট পিটার্সবুর্গে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

তবে, তৃতীয়স্থান নির্ধারনী ম্যাচ সম্পর্কে ইংল্যান্ড কোচ গারেথ সাউথগেট বলেছেন, ‘এই ম্যাচের প্রতি অনেকেরই আগ্রহ থাকে না। কারণ এই ম্যাচটা এমন এক ম্যাচ, যেখানে খেলার খুব বেশি আগ্রহও থাকে না।’

বিজ্ঞাপন

দু’দলেরই বিশ্বকাপ শিরোপার স্বপ্ন ভেঙেছে। তবে, ব্যক্তিগত অ্যাওয়ার্ডের দৌড়ে অন্যদের চেয়ে এগিয়ে আছেন দুই দলেরই দুই তারকা। সবমিলিয়ে ৫ ম্যাচে ৬ গোল করে গোল্ডেন বুটের তালিকায় এবার সবার ওপরে আছেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন।

অন্যদিকে, কেইনের সমান ম্যাচ খেলে ৪ গোল নিয়ে এই তালিকার দুইয়ে আছেন বেলজিয়াম তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু।
তিউনিশিয়ার বিপক্ষে জোড়া গোল করার পর পানামার বিপক্ষে হ্যাটট্রিক করেন কেইন। এরপর কলম্বিয়ার বিপক্ষে ১টি গোল করেন তিনি। আর, ৬ গোলের মধ্যে ৩টি গোলই পেনাল্টি থেকে পেয়েছেন কেইন।

অপরদিকে, পানামা ও তিউনিশিয়ার বিপক্ষে যথাক্রমে জোড়া গোল করেন লুকাকু। তবে, গোল্ডেন বুটের লড়াইটা বেশ কঠিন হবে লুকাকুর। এখনও কেইনকে ছুঁতে এই ম্যাচে জোড়া গোল পেতে হবে বেলজিয়ান এই ফরোয়ার্ডকে।

বিজ্ঞাপন

তবে, লুকাকুর সমান (৪) গোল করলেও গোল্ডেন বুট জেতার সুযোগ থাকছে না পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং রাশিয়ার দেনিস চেরিশেভের। তাই এই ম্যাচে গোল্ডেন বুটের লড়াইটা বেশ ভালভাবেই চালাবে দু’দলের দুই তারকা।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন