বিজ্ঞাপন

এক নম্বরে থেকে নতুন বছরের অপেক্ষায় সাকিব

December 25, 2017 | 3:02 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

শীর্ষে থেকে বছর শেষ করলেন বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। ভারত-শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শেষে সোমবার (২৫ ডিসেম্বর) ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি টি-টোয়েন্টি ফরমেটের র‌্যাংকিং প্রকাশ করেছে।

সেখানে অলরাউন্ডার তালিকায় সাকিব এক নম্বরে। মাহমুদুল্লাহ রিয়াদ আছেন সাত নম্বরে। এছাড়া, বোলারদের ক্যাটাগরিতে মোস্তাফিজুর রহমান সাত নম্বরে এবং সাকিব নয় নম্বরে অবস্থান করছেন।

সবশেষ প্রকাশিত আইসিসির এই র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। সর্বোচ্চ ৭৮৪ রেটিং নিয়ে শীর্ষে তিনি। দুইয়ে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস। শীর্ষস্থান থেকে ৪ রেটিং পিছিয়ে বছর শেষ করছেন এই ক্যারিবীয়ান। এছাড়া, তিন থেকে শীর্ষ দশে আছেন যথাক্রমে বিরাট কোহলি, লোকেশ রাহুল, কেন উইলিয়ামসন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স হেলস, জো রুট, হাশিম আমলা এবং মার্টিন গাপটিল।

বিজ্ঞাপন

এদিকে, বোলারদের ক্যাটাগরিতে ১ থেকে ১০-এ যথাক্রমে ইমাদ ওয়াসিম, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, সুনীল নারাইন, মোস্তাফিজুর রহমান, জেমস ফ্রাঙ্কলিন, সাকিব আল হাসান এবং ইশ সোধি।

অলরাউন্ডার ক্যাটাগরিতে সর্বোচ্চ ৩৫২ রেটিং নিয়ে এক নম্বরে সাকিব। ৩৩০ রেটিং নিয়ে দুইয়ে গ্লেন ম্যাক্সওয়েল। তিন থেকে দশে যথাক্রমে মোহাম্মদ নবী, মারলন স্যামুয়েলস, জেপি ডুমিনি, পিটার বোরেন, মাহমুদুল্লাহ রিয়াদ, পল স্টারলিং, শোয়েব মালিক এবং সামিউল্লাহ শেনওয়ারি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন