শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ক্রোয়েশিয়ান রূপকথার অন্যতম নায়ক মদ্রিচ

জুলাই ১৬, ২০১৮ | ৬:৫৬ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে রানার্সআপ হয়েই বিদায় নিয়েছে ক্রোয়েশিয়া। প্রথমবারের মতো ফাইনালে উঠে শিরোপার স্বপ্ন ভেঙেছে ক্রোয়াটদের। তবে তরুণ উদীয়মান খেলোয়াড়দের কৃতিত্বেই প্রথমবার ফাইনালে উঠেছে দলটি। আর দলের খেলোয়াড়দের নেতৃত্ব দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার লুকা মদ্রিচ।

রাশিয়া বিশ্বকাপের কোনো ম্যাচ না হেরেই ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। দলের এমন কীর্তির অন্যতম ভাগিদার যে মদ্রিচ, সেটা বলাই যায়। সেটা অবশ্য নিজের পারফরম্যান্স দিয়েই প্রমাণ দিয়েছেন ৩২ বছর বয়সী এই তারকা মিডফিল্ডার। সেরা পারফরম্যান্সের কারণে পেয়েছেন গোল্ডেন বল অ্যাওয়ার্ডও।

বিজ্ঞাপন

এবারের আসরে ২টি গোল করেছেন তিনি। আর গোল করার পাশাপাশি গোল সহায়তা করেছেন ১টি।

এই টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছেন ক্রোয়েশিয়ান এই তারকা। প্রতি ম্যাচে গড়ে ১০০ মিনিট করে খেলেছেন তিনি। যা এখন পর্যন্ত বিশ্বকাপ আসরে সর্বোচ্চ। এছাড়াও পুরো টুর্নামেন্টে সব মিলিয়ে ৬৩ কিলোমিটার দৌড়েছেন। এদিক থেকেপ সবার ওপরেই আছেন তিনি।

আর আসরের তিনটি ম্যাচে পেয়েছেন সেরা খেলোয়াড়ের পুরস্কার।

তবে, ক্লাবের হয়ে বেশকটি শিরোপা জয় করে এবার বিশ্বকাপ শিরোপা জয়ের খুব কাছে গিয়েও ফিরতে হয়েছে মদ্রিচকে। দেশের জার্সিতে ক্যারিয়ারটা উজ্জল করেই চলেছেন মদ্রিচ। ২০০৬ সাল থেকে জাতীয় দলের জার্সিতে নিয়মিত খেলছেন তিনি। যেখানে দলের হয়ে সেরাটা দিয়েই নিজেকে তৈরি করেছেন সেরা মিডফিল্ডার হিসেবে।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন