শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ইনকামে সালমানকেও ডিঙিয়ে গেলেন অক্ষয়

জুলাই ১৭, ২০১৮ | ১:০৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বলিউড স্টার অক্ষয় কুমার এবং সুপারস্টার সালমান খান, দুজনেই নিজেদের অবস্থান ধরে রেখেছেন দীর্ঘদিন যাবত। বেশি ইনকাম করা পৃথিবীর সেরা একশ তারকার মধ্যে তারাও আছেন। তবে সেই তালিকায় অক্ষয় এগিয়ে আছেন সালমানের চেয়ে। সম্প্রতি বিশ্বের সেরা তারকা ধনীদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস

বেশি ইনকামের তালিকায় বলিউড থেকে নিয়মিত হয়ে গিয়েছিলেন শাহরুখ খান। কিন্তু এবার তিনি নেই সেরা একশ জনের মধ্যে। ২০১৭ সালে ৩৮ মিলিয়ন ডলার ইনকাম নিয়ে ৬৫ নম্বরে ছিলেন বলিউড বাদশাহ।

২০১৮ সালের তালিকায় অক্ষয় কুমারের অবস্থান ৭৬ নম্বরে। চলতি বছরে ৫০ বছর বয়সী অক্ষয়ের আয় ৪০.৫ মিলিয়ন ডলার। তার সম্পর্কে ফোর্বস ম্যাগাজিন বলেছে, ‘অক্ষয় বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা, যিনি সামাজিকভাবে নিজেকে গুরুত্বপূর্ণ করে তুলেছেন তার কাজের মাধ্যমে। ‘‘টয়লেট’’ সিনেমার মাধ্যমে অক্ষয় অংশ নিয়েছেন ভারতীয় সরকারের স্বাস্থ্য ব্যবস্থা বিষয়ক সচেতনতামূলক কাজে। ‘‘প্যাডম্যান’’ সিনেমার মাধ্যমে পিছিয়ে পড়া নারীদের স্বাস্থ্য ঝুঁকির বিষয়েও সচেতনতা বৃদ্ধিতে কাজ করেছেন তিনি। ২০টি ব্র্যান্ডের শুভেচ্ছা দূত হয়ে কাজ করছেন অক্ষয়, যার মধ্যে টাটা, এভাররেডি অন্যতম।’

বিজ্ঞাপন

‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমার মতো ব্যবসাসফল সিনেমার নায়ক ও সহ-প্রযোজক সালমান খান। সুজুকি মোটরসাইকেল, ক্লোরোমিন্ট গামের মতো ব্র্যান্ডের শুভেচ্ছা দূত তিনি। আয়ের হিসেবে শুধু ভারতীয়দের তালিকায় তিনিও আছেন প্রথম কয়েকজনের মধ্যে। আর সারা পৃথিবীর সব তারকাদের মধ্যে সালমানের ক্রমিক নম্বর ৮২।

তালিকায় প্রথম স্থানটি আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদার দখলে। তার আয় ২৮৫ মিলিয়ন ডলার। ২৩৯ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় অবস্থানে জর্জ ক্লুনি। এছাড়াও সেরা দশে আছেন কাইলি জেনার (টিভি উপস্থাপিকা, মডেল, অভিনেত্রী), জুডি শিন্ডলিন (আইনজীবী), ডোয়াইন জনসন (অভিনেতা), ইউ টু (ব্যান্ড), কোল্ড প্লে (ব্যান্ড), লিওনেল মেসি (ফুটবলার), এড শিরান (সংগীত শিল্পী), ক্রিশ্চিয়ানো রোনালদো (ফুটবলার)।

সারাবাংলা/পিএ /পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন