বিজ্ঞাপন

এইচএসসিতে দেশের বাইরের ৭ সেন্টারে পাস ২৬৩ জন

July 19, 2018 | 1:40 pm

|| সিনিয়র করেসপন্ডেন্ট ||

বিজ্ঞাপন

ঢাকা: ২০১৮ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় দেশের বাইরের ৭ সেন্টারে ২৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬৩ জন। পাসের শতকরা হার ৯২ দশমিক ২৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ১৬ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ও পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ তথ্য জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী জানান, দেশের বাইরে আমাদের ৭টি সেন্টার আছে। প্রতিবছরই পরীক্ষা হয়। এ বছর ওইসব সেন্টারে পরীক্ষার্থী ছিল ২৮৫ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৬৩ জন। পাসের শতকরা হার ৯২ দশমিক ২৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। একটি প্রতিষ্ঠানের পাশের হার হয়েছে শতভাগ। বাকি প্রতিষ্ঠানগুলোর পাশের হারও ভালো, তবে কোনও প্রতিষ্ঠানেই পাসের হার শূন্যে নামেনি।

বিজ্ঞাপন

এর আগে, প্রথমে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। এরপর শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন।

সারাবাংলা/এনআর/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন