বিজ্ঞাপন

বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে মাঠে থাকবে কয়েকশ পুলিশ

July 20, 2018 | 12:29 pm

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা মেট্রো পলিটন পুলিশের কয়েক শ’ সদস্য মাঠে থাকবে। সম্ভব্য পরিস্থিতি মোকাবেলায় পুলিশের এই প্রস্তুতি বলে জানিয়েছে ডিএমপি।

ডিএমপি সূত্রে জানা গেছে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় মোতায়েন থাকবে এপিসি ও রায়ট কার। বোমা ডিসপোজাল ইউনিটের গাড়িসহ এর কিছু সদস্যও মাঠে থাকবে।

বৃহস্পতিবার (১৯ জুলাই) রাতে ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার মাসুদুর রহমান নিরাপত্তা সংক্রান্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপি সমাবেশ করবে এজন্য কিছু শর্ত বেঁধে দিয়ে ডিএমপি অনুমতি দেয় দলটিকে। সেই সব শর্ত মেনে বিএনপিকে সমাবেশ করতে হবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে- বিকেল ৫ টার মধ্যেই সমাবেশ শেষ করতে হবে। লাঠিসোঠা, বাঁশ, ছুরি, কাচি, বিস্ফোরক দ্রব্য মিছিলে ব্যবহার করা বা সমাবেশে নেওয়া যাবে না। সমাবেশ চলাকালীন রাস্তা দখল করে নেতাকর্মীরা দাঁড়াতে পারবে না। বিএনপির নেতা কর্মীরা কোন ফৌজদারি অপরাধে জড়ালে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে।

পুলিশের পল্টন বিভাগের উপ কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন সরদার সারাবাংলাকে বলেন, বিএনপি বা তার অঙ্গ সংগঠন সমাবেশ ডেকেছে, তারা সমাবেশ করবে। সমাবেশের নামে কেউ যদি বিশৃঙ্খলা করে তবে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে ডিসি বলেন, সমাবেশ উপলক্ষে কোন সড়কে যান চলাচল বন্ধ থাকবে না।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন