বিজ্ঞাপন

চবি শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা 

July 24, 2018 | 10:01 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো : কোটা সংস্কারের আন্দোলনকারীদের পক্ষে অবস্থান নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে হাটহাজারী থানায় মামলাটি দায়ের করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম।

সোমবার (২৩ জুলাই) গভীর রাতে ওই ছাত্রলীগ নেতার দাখিল করা এজাহার মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর।

বিজ্ঞাপন

ওসি সারাবাংলাকে বলেন, এজাহারে অভিযোগ করা হয়েছে, শিক্ষক মাইদুল ইসলাম বিভিন্ন সময় ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে পোস্ট দিয়েছেন। আমরা মামলা গ্রহণ করে শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে দেখছি।

মামলা দায়েরের আগে মাইদুল ইসলামসহ দুজন শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করেছিল ছাত্রলীগ। হুমকির মুখে দুই শিক্ষক ক্যাম্পাসে যাওয়া বন্ধ করে দিয়েছেন। এমনকি মাইদুল ইসলাম চবি ক্যাম্পাসের বাসাও ছেড়ে দিয়েছেন।

এর আগে গত ১৭ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের মাইদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আলী আর রাজীকে চাকরিচ্যুত করার দাবি জানিয়ে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছিলেন আলমগীর টিপু।

বিজ্ঞাপন

টিপুর স্মারকলিপির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সর্বশেষ শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বাদি ইফতেখারুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী। তিনি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা/আরডি/এসএমএন

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন