বিজ্ঞাপন

প্রশিক্ষণ দিতে আসছেন অনিন্দ্য ব্যানার্জী

July 24, 2018 | 6:09 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ তরুণ চলচ্চিত্র নির্মাতা, অভিনয়শিল্পী ও তরুণ সিনেমাটোগ্রাফার তৈরীর জন্য প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে মুভিয়্যানা ফিল্ম সোসাইটি। চলচ্চিত্র বিষয়ে শিক্ষা দানের জন্য সংগঠনটি বিভিন্ন কর্মশালার আয়োজন করে থাকে প্রতিবছরই। সেসব কর্মশালায় শিক্ষা দিয়ে থাকেন দেশ বিদেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা ।

সেই ধরাবাহিকতায় এবার চলচ্চিত্র নির্মাণ কর্মশালায় থাকবেন ভারতীয় বাঙালি চলচ্চিত্রকার ও অভিনয়শিল্পী অনিন্দ্য ব্যানার্জী। ‘চলচ্চিত্র নির্মাণযাত্রা’ শিরোনামের কর্মশালায় অংশ নেবেন তিনি। চলচ্চিত্রকার ও অভিনয়শিল্পী অনিন্দ্য ব্যানার্জী নিরীক্ষাধর্মী চলচ্চিত্র নির্মাণ করেন। পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবৎ কলকাতার মঞ্চে এবং চলচ্চিত্রে অভিনয় করছেন। তিনি ভারতের প্রায় ৫০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বিজ্ঞাপন

কর্মশালাটি যৌথভাবে আয়োজন করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি। চলচ্চিত্রের চিত্রনাট্য, চলচ্চিত্র অভিনয়, চলচ্চিত্র পরিচালনা, সিনেমাটোগ্রাফি এবং চলচ্চিত্র বিপণন বিষয়ক দুই দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমিতে। আগামী শুক্র ও শনিবার (২৭ ও ২৮ জুলাই)-এই দুই দিন ক্লাস হবে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। কর্মশালায় নিবন্ধনের শেষ সময় ২৬ জুলাই।

কর্মশালায় আরও পাঠদান করাবেন ভারতীয় বাঙালি সিনেমাটোগ্রাফার এবং সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের সহকারি শিক্ষক মধুরা পালিত এবং চলচ্চিত্র বিপণন বিশেষজ্ঞ দেবযানী চট্টোপাধ্যায়। কর্মশালাটির পরিকল্পনা এবং সমন্বয় করছেন চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

কর্মশালায় নিবন্ধনের জন্য ২৬ জুলাইয়ের মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের ৭০১ নম্বর কক্ষে বিকাল ৫টা থেকে রাত ৮টার মধ্যে যোগাযোগ করা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন