বিজ্ঞাপন

চলছে ক্লাসের ফাঁকে বইমেলা

July 25, 2018 | 1:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা ইমপিরিয়াল কলেজ ক্যাম্পাসে চলছে ‘ক্লাসের ফাঁকে বইমেলা’। ২৪ জুলাই শুরু হওয়া এই বইমেলা চলবে ২৬ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। বিশেষ ছাড়ে মেলা থেকে বই কেনার সুযোগ থাকছে।
২৪ জুলাই মেলার উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি ছিলেন আহমদ পাবলিকেশন্সের কর্ণধার জনাব মেজবাহউদ্দিন আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট দার্শনিক ও শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়ারম্যান এবং ঢাকা ইমপিরিয়াল কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়া। ক্লাসের ফাঁকে বইমেলায় দেশের ২৫টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করছে।
বইমেলার উদ্বোধক ও প্রধান অতিথি প্রফেসর ড. হারুন-অর-রশিদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন,বই হলো জ্ঞানের ভা-ার। বই কিনে কেউ দেউলিয়া হয় না। বেশি বেশি সৃজনশীল বই এবং মুক্তিযুদ্ধের বইপড়ার উপর তিনি গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি মেজবাহউদ্দিন আহমদ সৃজনশীল বইমেলার আয়োজনে সহযোগিতা করার জন্য ঢাকা ইমপিরিয়াল কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. সাজাহান মিয়া ঢাকা ইমপিরিয়াল কলেজ ক্যাম্পাসে এ ধরনের সৃজনশীল বইমেলা আয়োজনে সহযোগিতার জন্য সৃজনশীল প্রকাশক ঐক্য পরিষদকে ধন্যবাদ জানান। এছাড়া বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ আরিফ আহমদ। তিনি কলেজ ক্যাম্পাসে এ বইমেলা আয়োজনের জন্য ঢাকা ইমপিরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা সদস্য এবং গভর্নিং বডির সদস্য ও অন্যপ্রকাশের প্রধান নির্বাহী জনাব মাজহারুল ইসলামকে ধন্যবাদ জানান। মেলায় অংশগ্রহণকারী প্রকাশকদের পক্ষ থেকে প্রধান অতিথির হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন আগামী প্রকাশনীর কর্ণধার জনাব ওসমান গনি।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন