বিজ্ঞাপন

ডিএসসিসির ২৪ নম্বর ওয়ার্ডে গণগ্রেপ্তার নয়: হাইকোর্ট

July 25, 2018 | 7:46 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: গ্রেপ্তার বিষয়ে আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে কাউকে গ্রেপ্তার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রেক্ষিতে বুধবার (২৫ জুলাই) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে আদালত গ্রেফতারের ক্ষেত্রে আপিল বিভাগের নির্দেশনা কার্যকর না করাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা জেলা পুলিশ সুপার, লালবাগ থানার ওসিসহ ৮ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

২৪ নম্বর ওয়ার্ডের বিএনপির কমিশনার প্রার্থী মোশাররফ হোসেন খোকন আদালতে রিট দায়ের করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন মো. মাহবুবুর রহমান খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

বিজ্ঞাপন

পরে আইনজীবী মো. মাহবুবুর রহমান খান বলেন, আগামী ৩০ জুলাই ঢাকা সিটি দক্ষিণের ২৪ নম্বর ওয়ার্ডে কমিশনার পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অযথা কাউকে গ্রেপ্তার যাতে না করা হয়, এ কারনে আদালতে রিট দায়ের করা হয়। আদালত শুনানি নিয়ে বুধবার এ আদেশ দেন।

চলতি বছরের মে মাসে নির্বাচিত কমিশনার মোশাররফ হোসেন মারা যান। এরপর ওই পদটি শূন্য হয়। গত ২৮ জুন নির্বাচন কমিশন এ ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

সারাবাংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন