বিজ্ঞাপন

জবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৪

July 25, 2018 | 10:16 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের মারামারিতে সাংবা‌দিকসহ কমপক্ষে চার জন আহত হয়েছেন।

বুধবার (২৫ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটেছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, প্রেমের প্রস্তাব নিয়ে বুধবার বিকেল ৩টার দিকে ছাত্রলীগ জবি শাখার সভাপতি তরিকুল ইসলামের গ্রুপের এক কর্মীকে মারধর করেন সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের গ্রুপের জুনিয়র কর্মীরা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে আহত হন সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী নাহিদ।

বিজ্ঞাপন

পরে সাধারণ সম্পাদকের কর্মীরা সভাপতি গ্রুপের কর্মীদের ওপর হামলা করে। এ ঘটনায় ক্যাম্পাসের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পরে বিকেল ৪টার দিকে সভাপতি গ্রুপের কর্মী শরীফুল ইসলাম শিমুল (১১তম ব্যাচ) ও তার বন্ধু  সাংবা‌দিক নাইমুর রহমান নাবিল ক্যাম্পাস থেকে বাসায় ফেরার সময় বাহাদুর শাহ পার্কের সামনে তাদের ওপর হামলা করে সাধারণ সম্পাদকের গ্রুপের কর্মী আশিকুর রহমান আশিক (১২তম ব্যাচ, নৃবিজ্ঞান বিভাগ), কৌনিক (১২তম ব্যাচ, পদার্থবিজ্ঞান) ও নুরে আলম (১২তম ব্যাচ, ইতিহাস)।

এ সময় আহত শিমুল ও নাবিলকে উদ্ধার করে সুমনা মেডিকেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, লিখিত অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে ছাত্রলীগ জবি শাখার সভাপ‌তি মো. ত‌রিকুল ইসলাম ব‌লেন, ক্যাম্পাসে এ ধরনের অপ্রীতিকর ঘটনা প্রত্যাশা করিনি। ত‌বে এটা সাধারণ ঘটনা। এ ধরনের ঘটনা নি‌য়ে সংবাদ না করাই ভা‌লো।

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন