বিজ্ঞাপন

আয়কর বিভাগ বিশ্বমানের সেবা দিচ্ছে: এনবিআর চেয়ারম্যান

December 26, 2017 | 4:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: বর্তমানে দেশের আয়কর বিভাগ বিশ্বমানের সেবা দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এ মঙ্গলবার দুপুরে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ট্যাক্স ল’ ইয়ার্স এসোসিয়েশনের সঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের এ মতবিনিময় সভা ও রাজস্ব সংলাপে নানা ধরনের অসঙ্গতি ও কর কমিশনারদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠে আসে।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এবিআর চেয়ারম্যান বলেন, ‘সারাদেশে আয়কর নিয়ে যে উৎকণ্ঠা ছিল তা আর নেই। আয়কর বিভাগ নিয়ে এখন আর কোনো ভীতি নেই। আমরা বিশ্বের সাথে তাল মিলিয়ে সেবা দিচ্ছি। আয়কর বিভাগ এখন বিশ্বমানের সেবা দিচ্ছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আয়কর আইনজীবী ও আয়কর বিভাগ হাতে হাত মিলিয়ে কাজ করবে। এক সাথে কাজ করলে কর সংগ্রহ আরও সহজ হবে। যে সমস্যা আছে তা সামনের আয়কর আইনে সমাধান হবে।’

মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম কর অঞ্চল ১ কে যুক্ত করা হয়। এদিকে মুক্ত আলোচনায় অংশ নেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা কর আইনজীবীরা। বক্তাদের বক্তব্যে উঠে আসে নানা ধরনের অভিযোগ আর সমস্যার কথা।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ট্যাক্সেস লিগ্যাল এন্ড এনফোর্সমেন্টের সদস্য মো. সিরাজুল ইসলাম।  বৃহৎ করদাতা ইউনিটের (এলটিইউ) কর কমিশনার মো. আলমগীর হোসেন এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনবিআর সদস্য আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ট্যাক্স ল ইয়ার্স এসোসিয়েশনের সভাপতি মনিরুল হুদা, ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি মো. খোরশেদ আলম, বিটিএলএ’র মহাসচিব এম এ গফুর মজুমদার ও ঢাকা ট্যাক্সেস বারের সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/এমএ/আইজেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন