বিজ্ঞাপন

ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ

July 26, 2018 | 5:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ফারমার্স ব্যাংক জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৬ জুলাই) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

বিজ্ঞাপন

পরে আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ‘অপরাধের মাত্রা বেশি হওয়ায় তাকে জামিন না দিয়ে রুলটি খারিজ করে দিয়েছেন আদালত।’

বাবুল চিশতীর জামিন চেয়ে আবেদন করলে গত ৬ জুন তাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন এ আদালত। এরপর ওই রুলের শুনানি শেষে আদালত আজ আবেদনটি খারিজ করে দেন।

এর আগে, চলতি বছরের ২৯ মে বাবুল চিশতী জামিন আবেদন করলে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা জামিন নাকচ করে দেন। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন তিনি।

বিজ্ঞাপন

গত ১০ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে বাবুল চিশতীকে গ্রেফতার করে দুদক। এর আগে রাজধানীর গুলশান থানায় মামলা করে দুদক।

বাবুল চিশতীসহ এই মামলার অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ, তারা প্রভাব খাটিয়ে নিজেদের ২৫টি হিসাবে ব্যাংকিং নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১৬০ কোটি টাকা হস্তান্তর করেছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৩ জুন চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে ফারমার্স ব্যাংকের কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকটি মোট ঋণ বিতরণ করেছে ৪ হাজার ৪১৩ কোটি ৩৮ লাখ টাকা।

সারাবাংলা/এজেডকে/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন