বিজ্ঞাপন

রাবির উপ-উপাচার্য হলেন চৌধুরী জাকারিয়া

July 26, 2018 | 7:00 pm

।। রাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন। ফলে দুইজন উপ-উপাচার্য পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়।

বুধবার (২৫ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ১৯৭৩ (সংশোধিত) এর অধ্যাদেশ ১৩ এর ১ ধারা অনুযায়ী রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে বিশ্ববিদ্যায়ের উপ-উপাচার্য পদে চারটি শর্তে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শর্তগুলো হচ্ছে- ১. উপ-উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে এর পূর্বেই নিয়োগাদেশ বাতিল করতে পারবেন। ২. উপ-উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ ভাতাদি পাবেন। ৩. বিধি অনুযায়ি পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। ৪. বিশ্ববিদ্যালয় সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করবেন।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়য়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার বলেন, আমরা চিঠি পেয়েছি। তবে অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া এখনও যোগদান করেননি। শিগগিরই তিনি নিজ পদে দায়িত্ব গ্রহণ করবেন।

এর আগে ২০১৭ সালের ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে ১২ তম উপ-উপাচার্য নিয়োগ দিয়েছিলেন রাষ্ট্রপতি। বর্তমানে তিনিসহ অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া এ পদে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন