বিজ্ঞাপন

ভার্জিনিয়ায় পিপলএনটেক-এর আইটি জব সেমিনার ১১ আগস্ট

July 27, 2018 | 5:04 pm

।। পরবাস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: ভার্জিনিয়ায় পিপলএনটেক-এর আইটি জব সেমিনার আগামী ১১ আগস্ট অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেল ৪টায় পিপলএনটেক-এর ভার্জিনিয়া ক্যাম্পাসে (১৬০৪ স্প্রিং হিল রোড, সুইট নং ৩০২, ভিয়েনা, ভার্জিনিয়া ২২১৮২) এই সেমিনারের আয়োজন করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত হাজার হাজার বাংলাদেশিদের ‘অড জব’ ছেড়ে উন্নত জীবন গড়ে দিতে প্রতিষ্ঠানটি বিশেষ এই উদ্যোগ নিয়েছে। পিপলএনটেক ইনস্টিটিউট এর আগে পেনসিলভেনিয়া ও নিউজার্সির আটলান্টিক সিটিতে আইটি জব সেমিনারের আয়োজন করে।

পিপলএনটেক-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ বলেন, আগে যুক্তরাষ্ট্রে আইটিখাতে অল্প কিছু বাংলাদেশি কাজ করতেন। যাদের প্রায় সবাই বাংলাদেশ কিংবা যুক্তরাষ্ট্র থেকে ইঞ্জিনিয়ারিং অথবা আইটিতে ডিগ্রিপ্রাপ্ত। যোগ্যতা এবং অধ্যাবসায়ের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং ও আইটি ডিগ্রি ছাড়াও যে যুক্তরাষ্ট্রে আইটি জব পাওয়া সম্ভব পিপলএনটেক তা প্রমাণ করেছে।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, পিপলএনটেক আইটিখাতের পুরনো ধ্যান-ধারণা পাল্টে দিয়েছে। মাত্র চার মাসের ট্রেনিং শেষে একজন বাংলাদেশি বছরে ৮০ হাজার থেকে ২ লাখ ডলার বেতনে চাকরি পাচ্ছেন। পিপলএনটেক গত ১৫ বছরে পাঁচ হাজারেরও বেশি বাংলাদেশিকে যুক্তরাষ্ট্রে চাকরি পেতে সহায়তা করেছে।

“প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন এইচ-১বি ভিসার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে কর্মী আনার পরিবর্তে যুক্তরাষ্ট্রে বসবাসরত দক্ষ ও যোগ্য ব্যক্তিদের বেশি প্রধান্য দিচ্ছে। পিপলএনটেক আরো সময়োপযোগী কারিক্যুলামে শিক্ষা দিচ্ছে, যে কারণে পিপলএনটেক থেকে প্রশিক্ষণ নিয়ে আগে যেখানে প্রতি মাসে ২০ জন শিক্ষার্থী চাকরি পেতেন- বর্তমানে ৪০ থেকে ৫০ জনে আইটিখাতে চাকরি পাচ্ছেন।”

আগামী ১১ আগস্ট (শনিবার) ভার্জিনিয়ায় অনুষ্ঠেয় জব সেমিনারে অংশ নিতে ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি, ম্যারিল্যান্ডে বসবাসকারী আগ্রহী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ। সেমিনারটি সবার জন্য উন্মুক্ত। এতে অংশ নিতে কোনো ফি দিতে হবে না।

বিজ্ঞাপন

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন