বিজ্ঞাপন

ঈদে আসবে না ‘দহন’

July 28, 2018 | 10:33 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঈদুল ফিতরে সবচেয়ে বেশি ব্যবসা করা ছবির নাম ‘পোড়ামন ২’। এই একটিমাত্র সিনেমা দিয়ে দর্শকদের অন্তরে জায়গা করে নিয়েছেন পরিচালক রায়হান রাফি। এরই ধারাবাহিকতায় আসছে কোরবানি ঈদেও তিনি উপহার দিতে চেয়েছিলেন ‘দহন’ নামের নতুন একটি ছবি। শেষ করেছিলেন দৃশ্যধারণের কাজও। তবে সম্পাদনার কাজ মন মতো না হওয়ায় ছবি মুক্তির সিদ্ধান্ত থেকে আপাতত সরে এসেছেন রাফি। শুক্রবার রাতে নিজের ফেসবুক পাতায় রাফি লিখেছেন, ‌‘আমরা আপনাদের ঠকাতে চাই না।’

একই লেখায় ‘দহন’ মুক্তি না দেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন এই পরিচালক। লিখেছেন, ‘আমরা চাইনি তাড়াহুড়ো করে এমন কোনও ছবি আপনাদের উপহার দিতে যা টেকনিক্যাল দিক দিয়ে কিছুটা দুর্বল থাকবে। ‘দহন’ যে ধরনের ছবি, বিগ বাজেটের ছবি, যে ধরনের গল্পের ছবি, তার পোস্ট প্রডাকশনে প্রচুর সময় লাগে, এতে প্রচুর ভিএফক্স এর কাজ রয়েছে। সব কিছু পারফেক্টভাবে করতে আমাদের কিছুটা সময় লাগছে।

রাফি আরও লেখেন, ‘আমরা আপনাদের ঠকাতে চাই না। আমরা চাই না, আপনারা হলে গিয়ে মন খারাপ করুন। আমরা আপনাদের একটি আন্তর্জাতিকমানের ছবি উপহার দিতে চাই। এজন্য আমরা আসছে ঈদে ‘দহন’ মুক্তি দিতে পারছি না।’

বিজ্ঞাপন

‘দহন’ মূলত রাজনৈতিক নিরীক্ষাধর্মী সিনেমা। ক্ষমতা পরিবর্তনের খেলায় কোনও প্রাণ যেন অকালে ঝরে না পড়ে- এটিই হবে ছবিটির মূল বক্তব্য। ছবিতে সিয়াম অভিনয় করছেন একজন মাদকাসক্ত যুবকের চরিত্রে, পূজা চেরী সাজছেন গার্মেন্টস শ্রমিক। ধারণা করা হচ্ছে, দুজনের প্রণয় ও ট্র্যাজিক পরিণামের গল্পে এগুবে সিনেমা। আর গল্পটি সাংবাদিক মমের বর্ণনায় শুনবে দর্শক।

‘দহন’ ছবির শুরুতে মম’র করা চরিত্রটিতে বাঁধনের অভিনয় করার কথা ছিলো। পরে ব্যক্তিগত কারণ দেখিয়ে সিনেমাটি থেকে সরে দাঁড়ান এই লাক্সসুন্দরী। বাঁধনের জায়গায় পূর্ণিমাকে নেয়ার পরিকল্পনা থাকলেও ‘মনের মাঝে তুমি’ খ্যাত এই নায়িকা চরিত্রটি করতে রাজি হননি। শেষে মমকে রাজি করিয়ে দৃশ্যধারণে যান রাফি। এসব কারণেই অনেকটা সময় ফুরিয়ে যায় দহনের। নইলে হয়তো আসছে ঈদেই ছবিটি দেখে ফেলতে পারতেন দর্শক।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন