বিজ্ঞাপন

কুড়িগ্রামে ‘কৃষকের ঈদ আনন্দ’

July 29, 2018 | 4:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের লেখায় বার বার উঠে এসেছে নাগেশ্বরী, ফুলবাড়ি, ভুরুঙ্গামারী এলাকার নামগুলো। সৈয়দ হকের শৈশব মিশ্রিত কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় জড়িয়ে আছে তার স্মৃতি। কুড়িগ্রামের কথা এলেই যেন মনে হয় ক্ষুধা-মঙ্গাক্রান্ত জীবনের কথা, সাহিত্যিকদের লেখাতেও পাওয়া যার তার প্রমাণ।

ক্ষুধার বিরুদ্ধে সংগ্রামে জয়ী কুড়িগ্রামের এ কৃষকরা যেন অন্য ধরনের কৃষক। এ কৃষকের চোখে ক্ষুধা জয়ের ধ্যান, দিন পাল্টে দেয়ার প্রত্যয়। কুড়িগ্রামের এই দৃঢ়চিত্তের কৃষকদল মাতিয়েছে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’।

বিজ্ঞাপন

‘কৃষকের ঈদ আনন্দ’ আয়োজনে এবারের খেলাধুলার অংশ ধারণ করা হয়েছে কুড়িগ্রামের ধরলা নদীর তীরে। বালিশ লড়াই, বউ চি, বউ সাজানো, তৈলাক্ত কলাগাছ বেয়ে ওঠা, চর্তুমুখীটান, দড়ি দিয়ে নদী পার, বেলুন ও বল নিয়ে দৌড় প্রভৃতি মজার সব খেলা থাকবে প্রতিবারের মতো। পাশাপাশি ‘কৃষকের ঈদ আনন্দে’ থাকছে ভাওয়াই সংস্কৃতি নিয়ে পরিবেশনা।

এবারের ‘কৃষকের ঈদ আনন্দে’ আরো থাকছে দেশ-বিদেশের চমকপ্রদ ঘটনা নিয়ে বিশেষ প্রতিবেদন। শাইখ সিরাজের, পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে চ্যানেল আইতে ঈদুল আজহার পরদিন বিকেল সাড়ে ৪টায়।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন