বিজ্ঞাপন

বরিশালে ভোট ডাকাতির আশঙ্কা রয়েছে: মনীষা

July 29, 2018 | 8:51 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের ওপর পূর্ণ আস্থা রাখতে পারছেন না বলে মন্তব্য করেছেন এই নির্বাচনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী। তিনি বলেন, আগামীকাল নির্বাচনে ক্ষমতাসীনদের পক্ষে ভোট ডাকাতির আশঙ্কা করা হচ্ছে। ক্ষমতাসীন দলের প্রার্থীর বিরুদ্ধে তার এজেন্টদের ভীতি প্রদর্শনের অভিযোগও এনেছেন তিনি।

রোববার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় বরিশালের ফকিরবাড়ি সড়কের বাসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ডা. মনিষা বলেন, ক্ষমতাসীন দলের প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। নির্বাচন উপলক্ষে বিভিন্ন জেলা থেকে হাজারও লোকজন শহরের এসে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে শোডাউন করছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, বরিশাল নগরীতে আসা বহিরাগতরা এখানকার ভোটার নন। তাদের আচরণ ও শহরের অবস্থান নেওয়াকে আমরা ভোট ডাকাতি’র প্রস্ততি ধরে নিচ্ছি। আমাদের আশঙ্কা, খুলনা ও গাজীপুরের মতো বরিশালেও ভোট ডাকাতির ঘটনা ঘটতে পারে।

বাসদের এই প্রার্থী আরও বলেন, নগরীর প্রান্তিক যে ওয়ার্ডগুলোতে নারী ভোটারের সংখ্যা বেশি, ওইসব এলাকায় ভোটারদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে। এ ছাড়াও বাসায় বাসায় গিয়ে এজেন্টদের কেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে। এতে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু থাকার কোনোরকম সম্ভাবনাই দেখছি না।

ভোটের পরিবেশ সুষ্ঠু না থাকলে ভোট বর্জনের সিদ্ধান্ত নিবেন কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মনীষা বলেন, জনগণকে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত মাঠে লড়াই করব। ভোটের ফলাফল যা হোক, মেনে নেবো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন