বিজ্ঞাপন

গঠিত হলো ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্টস ফেডারেশন’

July 30, 2018 | 8:11 am

।। শাবিপ্রবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীনকে আহ্বায়ক ও সাধারন সম্পাদক মাহমুদুল হাসান নয়নকে সদস্যসচিব করে ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্টস ফেডারেশন’ গঠন করা হয়েছে।

শনিবার (২৮ জুলাই) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দেশের ১৮টি বিশ্ববিদ্যালয় ও দুটি কলেজ সাংবাদিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে এই কমিটি গঠন করা হয়।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আয়োজিত ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিস্ট ফেস্ট-২০১৮’ শেষে এক বৈঠক থেকে কমিটি চূড়ান্ত করা হয়। বৈঠকে উপস্থিত সব সংগঠনের নেতারা নতুন এই কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানিয়েছে, দেশের সব বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেসক্লাব বা অন্য সংগঠনগুলোর নেতৃত্বদানকারী সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করা হয়েছে ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্টস ফেডারেশন’। দেশের বিভিন্ন গণমাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রতিবেদক/প্রতিনিধি/বার্তা পরিবেশকদের স্বার্থ রক্ষায় কাজ করবে এই সংগঠন।

বৈঠকে যেসব বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন সেগুলো হলো : শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংবাদিক সমিতি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা কলেজ সাংবাদিক সমিতি এবং এমসি কলেজ প্রেসক্লাব।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন