বিজ্ঞাপন

অসুস্থ নওয়াজ শরিফকে হাসপাতালে ভর্তি

July 30, 2018 | 10:21 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (২৯ জুলাই) রাওয়ালপিন্ডির আদিআলা কারাগার থেকে তাকে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সার্ভিস (পিআইএমএস) এ স্থানান্তর করা হয়।

পাঞ্জাব প্রদেশের মন্ত্রী সাওখত জাবেদ বলেন, নওয়াজ বুকের ব্যথা অনুভব করায় তাকে ইসিজি করানো হয়। চিকিৎসার প্রয়োজনে এখন তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কতদিন রাখা হবে তা ডাক্তাররা ভালো বলতে পারবেন।

পিআইএমএস থেকে এক জানানো হয়েছে, নওয়াজকে কার্ডিয়াক সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

বিজ্ঞাপন

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর টুইটার বার্তায় বলা হয়, নওয়াজ তার ব্যক্তিগত চিকিসৎকের সাথে পরামর্শ করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

নওয়াজের আগে থেকেই ডায়াবেটিক ও হৃদরোগ সমস্যা রয়েছে। ২০১৬ সালে তিনি বাইপাস সার্জারি করান।

পিএমএল-এন বর্তমান প্রধান শাহবাজ শরিফ তার ভাইয়ের সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন। এদিকে হাসপাতালের আশেপাশে নিরাপত্তা জোরদার করতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বিজ্ঞাপন

লন্ডনে ৪টি বিলাসবহুল ফ্ল্যাট ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলায় গত ৬ জুলাই পাকিস্তানের একটি আদালত নওয়াজ শরিফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে ৭ বছরের কারাদণ্ড দেয়। সেই সঙ্গে মরিয়মের স্বামী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। তারা রাউলপিন্ডির আদিওলা কারাগারে আটক রয়েছেন।

২৫ জুলাই অনুষ্ঠিত পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচনে কারাগারে থেকেই দলকে উজ্জীবিত করার চেষ্টা করেছেন নওয়াজ। তবে তার রাজনৈতিক দল পিএমএলএন প্রত্যাশিত ফল লাভ করতে পারেনি। ২৭০ আসনের পাকিস্তান জাতীয় পরিষদে তারা পেয়েছে ৬৪টি আসন। দলটির পক্ষ থেকে পুনরায় নির্বাচনের দাবি জানানো হয়েছে। অপরদিকে সাবেক ক্রিকেটার ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ১১৫ টি আসন পেয়ে অনেকটাই সরকার গঠনের পথে এগিয়ে রয়েছে।

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন,

বিজ্ঞাপন
পাকিস্তানে সাধারণ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন