বিজ্ঞাপন

বিচারের ক্ষেত্রে নৌ-মন্ত্রীর প্রভাব খাটবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

July 31, 2018 | 12:46 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিচারকাজ বা দোষীদের শাস্তি দিতে নৌ-মন্ত্রীর কোনো প্রভাব খাটবে না বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার (৩১ জুলাই) বেলা ১১ টায় সড়ক দুর্ঘটনায় নিহত দিয়া খানমের মহাখালির বাসায় তার পরিবারের সাথে  দেখা করতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

এ সময় সেখানে দিয়ার বেশ কয়েকজন সহপাঠীও উপস্থিত ছিল । দিয়ার পরিবার ও সহপাঠীরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে, জড়িতদের ফাঁসি, ফুটওভার ব্রিজ নির্মাণ ও সকল শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া দেওয়ার দাবি জানান।

মৃত দিয়ার পরিবার ও শিক্ষার্থীদের এসব দাবির প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবশ্যই দোষীদের উপযুক্ত শাস্তি হবে। তাছাড়া, গাড়ির যান্ত্রিক ত্রুটি ও চালকের লাইসেন্স ছিল কী না তারও তদন্ত চলছে।

বিজ্ঞাপন

মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘এই দুর্ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হয়েছে এবং তাদের উপযুক্ত বিচার করা হবে।   বিচারপ্রক্রিয়ায় নৌমন্ত্রীর কোন প্রভাব খাটবে না। রমিজ উদ্দিন স্কুলের সামনে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। নির্মাণ না হওয়া পর্যন্ত দুইজন পুলিশ কনস্টেবল রাস্তার দু’পাশে ছাত্রদের পারাপারের দায়িত্বে থাকবেন।’

দিয়া খানমের ছোটভাই রিয়াদুল ইসলাম আরাফাত, মহাখালী আইপিএস স্কুলের ৫ম শ্রেণিতে পড়ে। তার দশম শ্রেণি পড়া পর্যন্ত স্কুলের চেয়ারম্যান একেএম জসিমউদ্দিন দায়িত্ব নিয়েছেন তবে পরিবার তা প্রত্যাখান করেন। এ সময় আরাফাতের মা রোখসানা বেগম আক্ষেপ করে বলেন, ছেলের ভর্তির জন্য স্কুলের চেয়ারম্যানের পিছনে বছর বছর ঘুরতে হয়েছে। অথচ আজ তিনি দায়িত্ব নিতে এসেছেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের ছেলেমেয়ে মারা গেছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি সেখানে গেছেন।

মৃত দিয়ার পরিবারের পাশাপাশি দিয়ার বন্ধুরা মন্ত্রীর কাছে আবেদন জানান, শিক্ষার্থীদের হাফ ভাড়া নিতে হবে এবং রাস্তার যেকোনো জায়গা থেকে গাড়িতে ওঠার সুযোগ করে দিতে হবে। জবাবে মন্ত্রী বলেন, এ ব্যাপারে মালিক পরিবহন সমিতির সাথে কথা বলবেন তিনি।

পরে সচিবালয়েও স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, এই দুর্ঘটনায় প্রধানমন্ত্রী দুঃখপ্রকাশ করেছেন। একইসঙ্গে দোষীদের যেন উপযুক্ত শাস্তি হয় সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন তিনি। এদিন শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।

গত ২৯ জুলাই ( রোববার ) দুপুরে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব ঘটনাস্থলে মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএইচএইচ/জেএএম/জেডএফ

আরও পড়ুন

ত্তাল বিমানবন্দর সড়ক: নৌমন্ত্রীর পদত্যাগ দাবি
শিক্ষার্থীদের জোর করে বাসে তুলে দিচ্ছে পুলিশ
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা, পিছিয়ে গেল পুলিশের জলকামান
উই ওয়ান্ট জাস্টিস স্লোগানে মুখরিত রাজপথ
শিক্ষার্থীদের কর্মসূচিতে পুলিশের বাধা
অবরোধে অচল ঢাকা, নৌমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আলটিমেটাম
শিক্ষার্থীদের অবরোধে ঢাকার সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন