বিজ্ঞাপন

‘বিয়ের জন্য নিজেকে প্রস্তুত মনে হচ্ছে’

July 31, 2018 | 5:00 pm

রেজওয়ান সিদ্দিকী অর্ণ, স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সালহা খানম নাদিয়া, জনপ্রিয় অভিনেত্রী। অভিনয় আর সৌন্দর্যের মিশেলে তিনি মুগ্ধ করে চলেছেন বোকাবাক্সের দর্শকদের। তার গভীর শান্ত চোখে যেনো একটা সম্পূর্ণ আকাশ আছে।  কিছুটা ধূসর, বাকিটা নীল। বাহান্ন টুকরো মেঘ ভেসে বেড়ায় তার আইরিশের চারদিকে। সেই মেঘের ভেলায় করে তিনি তার দর্শকদের ভাসিয়ে নিয়ে যান অন্য এক জগতে। যে জগতে তিনি কেবলই অভিনেত্রী। বাকি সবাই মুগ্ধ দর্শক।

সম্প্রতি নাদিয়া ইন্দোনেশিয়ার বালি থেকে ঈদের নাটকের শুটিং শেষে দেশে ফিরেছেন। দেশে ফিরে শুরু করে দিয়েছেন আরও কয়েকটি নাটকের শুটিং। নাটকের মানে বিশ্বাস করেন নাদিয়া। তিনি মনে করেন ভালো নাটকে অভিনয়ে মাধ্যমে মানুষের মনে জায়গা করে নেয়া যায়। তিনি যে শুধু অভিনয় করেন তা নয়, কবিতাও লিখেন। কবিতায় কবিতায় ভরে যাচ্ছে ডায়েরির পাতা। তাহলে কি নাদিয়া কবি হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন?

এদিকে আবার বিয়ের জন্য চলছে পাত্র খোঁজা। তবে কি শিগগিরই বিয়ে করছেন নাদিয়া? সারাবাংলার সঙ্গে আলাপকালে এরকম নানা অজানা প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। মনের আগল খুলে কথা বলেছেন।


  • ইন্দোনেশিয়ার বালিতে গিয়েছিলেন

হুম। শুটিংয়ের কাজে বালিতে যাওয়া। দু’টি ধারাবাহিক, একটি টেলিছবি এবং একটি একক নাটকের শুটিং করেছি। ঈদ অনুষ্ঠানমালায় টেলিভিশনে এগুলো প্রচারিত হবে।

  • ঈদুল আজহার নাটকের ব্যস্ততা কেমন?

বেশ কিছু নাটকে কাজ করছি। এখন কিছু নাটকের শুটিং চলছে। ইতোমধ্যে মিজানুর রহমান আরিয়ানের ‌‘শোক হোক শক্তি’,  রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’ উপন্যাসের ছায়া অবলম্বনে ইমরাউল রাফাতের ‌‘গোপনে’, সাজিন আহমেদ বাবুর ‘কিড সোলায়মান ২’ নাটকে অভিনয় করেছি। এবার চার-পাঁচটি ধারাবাহিকে আমাকে দেখা যাবে।  এছাড়া সিনেমাওয়ালা প্রযোজনা প্রতিষ্ঠানের শর্টফিল্মে অভিনয় করেছি। সামনে আরও কিছু কাজ করার কথা চলছে।


আরও পড়ুন :  নিলয়ের প্রেমিকা শেহতাজ


  • আপনাকে আজকাল টেলিভিশন খুললেই দেখা যাচ্ছে। সেকারনে জানতে চাওয়া আপনি মানে বিশ্বাসী নাকি সংখ্যায়?

আমি অবশ্যই অভিনয়ের ক্ষেত্রে মানে বিশ্বাসী। আগের বেশকিছু নাটক এখন প্রচার হওয়ার কারনে ইদানিং বেশি বেশি দেখা যাচ্ছে। আমি কাজের বেলায় বরাবরই খুঁত খুঁতে। স্রোতে গা ভাসিয়ে দিতে চাই না। বেছে বেছে কাজ করতে পছন্দ করি। যতদিন অভিনয় করবো ততদিন এভাবে কাজ করে যাবো। মানসম্পন্ন কাজ আমাকে দর্শকদের মাঝে বাঁচিয়ে রাখবে বলে বিশ্বাস করি।

বিজ্ঞাপন

  • আপনার কখনও প্রিয় লেখকদের লেখা কোনও চরিত্র পড়ে সেই চরিত্রে অভিনয় করতে ইচ্ছে হয়েছে?

হুমায়ূন আহমেদ স্যারের লেখা সবগুলো নারী চরিত্রে অভিনয় করতে ইচ্ছা করে। নির্দিষ্ট একটি চরিত্রের নাম বলে অন্য চরিত্রকে ছোট করতে চাই না। আমার অভিনয় জীবনে তার সৃষ্ট কোন নারী চরিত্রে অভিনয় করতে পারলে নিজেকে ধন্য মনে করবো।

  • ইন্ডাস্ট্রির অনেক সিনিয়র আর্টিস্টকে একটা কথা প্রায়ই বলতে শোনা যায়, কিছুটা অনুযোগও বলতে পারেন, যে নতুন যারা আসছেন তাদের মধ্যে সিনিয়রদের থেকে শেখার আগ্রহটা কম বা একেবারেই নেই। এরা প্রথম থেকেই এত জনপ্রিয়তা পায় বলেই নাকি তাদের আচরণেও সেটা ফুটে উঠে।

আমি আমার কথা বলতে পারি। এখন পর্যন্ত কেউ আমাকে এসব নিয়ে অভিযোগ কিংবা অনুযোগ করেনি। আমি খুব ডাউন টু আর্থ থাকতে পছন্দ করি। আমার ব্যাকগ্রাউন্ড থিয়েটার না। আমি অগ্রজদের কাছ থেকে অভিনয় শিখেছি। শুধু অভিনয় নয় আদব-কায়দাও শিখেছি। সে কারণে আমি আমার অগ্রজদের কাছে কৃতজ্ঞ। এই যে, গতকাল আমি কাজ করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ি। তখন আফরান নিশো, নুসরাত ইমরোজ তিশা কাজ বন্ধ করে আধাঘন্টা সেবা করে সুস্থ করে তুলেছে। এগুলো কিন্তু ভালোবাসার বহিঃপ্রকাশ। এরকম ব্যবহার আমিও আমার অনুজদের সাথে করি।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  দর্শকের চাওয়ায় মাসুদ রানা


  • ছোট পর্দায় তো অনেকদিন হয়ে গেল, বড় পর্দার কাজ করার ইচ্ছে নেই?

চলচ্চিত্রে অভিনয় করার ইচ্ছা আছে। তবে পছন্দের কোন গল্প পাচ্ছি না। আমার কাছে যেসব গল্পগুলো আসছে সেগুলো পড়ে আমার মনে হয়নি যে ছবিটি করা উচিত। ভালো গল্পের অপেক্ষায় আছি।

  • ভালো গল্প বলতে কেমন গল্পের ছবিতে অভিনয় করতে চান?

সামাজিক ঘরানার চলচ্চিত্রে অভিনয় করতে আগ্রহী। যেসব ছবি আমি আমার পরিবার নিয়ে দেখতে পারবো। বাণিজ্যিক ছবিতে অভিনয় করার প্রস্তাব পাচ্ছি। এ ধরনের ছবিতে অভিনয় করতে আমি এখনও নিজেকে প্রস্তুত মনে করছি না।

  • আপনি তো কবিতা লেখেন। কবিতা চর্চা কেমন চলছে? কবিতার বই বের করার কোন পরিকল্পনা আছে কি?

সময় পেলে কবিতা লিখি। আমার কবিতার ডায়েরিটা আস্তে আস্তে ভরে উঠছে। বই আকারে বের করার মতো এখনও সাহস জন্মায়নি। তবে আত্মবিশ্বাস পেলে হয়তো বই বের করতে পারি। সেজন্য সময়ের প্রয়োজন।

বিজ্ঞাপন
  • খবর দেখলাম বিয়ের জন্য পাত্র খুঁজছেন। তো বিয়ের সানাই বাজবে কবে?

বিয়ের জন্য নিজেকে প্রস্তুত মনে হচ্ছে। পরিবার থেকে ছেলে খোঁজা হচ্ছে। মনের মতো ছেলে পেয়ে গেলে এ বছরই বিয়ে করতে পারি। নতুবা দুই বছর পর করতে পারি। জন্ম-মৃত্যু-বিয়ে তো সৃষ্টিকর্তার ওপর নির্ভর করে।


আরও পড়ুন :  টিভিতে নায়করাজের বায়োপিক


  • আপনার একটি সিক্রেট জানতে চাই যা অন্যরা জানে না।

অনেকে মনে করে আমি অনেক মুডি, অহংকারি। আসলে আমি অহংকারি নই। ব্যক্তি হিসেবে আমি যথেষ্ট বন্ধুত্বপূর্ণ। মানুষ আমাকে অপছন্দ করতেই পারে কিন্তু আমি কাউকে শত্রু মনে করিনা। একজন বন্ধু, সহকর্মী হিসেবে আমি সহযোগিতা পরায়ন।

ছবি সংগ্রহ : ফেসবুক

সারাবাংলা/আরএসও/এএসজি/পিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন