বিজ্ঞাপন

রাজপথ না ছাড়ার হুঁশিয়ারি নন-এমপিও শিক্ষকদের

December 27, 2017 | 1:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  বছরের পর বছর অবহেলা বঞ্চনার শিকার হয়ে রাজপথে নেমে আসতে বাধ্য হয়েছে নন-এমপিও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন তারা। দেশের বিভিন্ন জেলা থেকে আসা ছয় হাজার শিক্ষক আন্দোলনে যোগ দিয়েছে বলে জানিয়েছে শিক্ষক কর্মচারী ফেডারেশন।

ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন,   আমা‌দের এক অনিশ্চিত ভবিষ্যত তাড়া করছে। দেশে সরকারি চাকরিজীবীদের বেতন বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। কিন্তু আমরা বেতনই পাই না , তাই আমরা এবার কোনো অবস্থাতেই দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়ব না।

সংগঠনের সভাপতি বলেন, সারা দেশে এক লাখ নন-এমপিও শিক্ষক রয়েছে। এ সব স্কুলে ২৫ লাখের বেশি শিক্ষার্থী পড়াশোনা করে। দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার ৯৮ শতাংশ বেসরকারি ব্যবস্থাপনা নির্ভর। বিভিন্ন স্তরে ছয় হাজারেরও বেশি প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার অপেক্ষায় আছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এ সব শিক্ষক কর্মচারীরা নিয়মিত বেতন পান না। দীর্ঘদিন এ কথা বললেও তাতে কেউ কান দেয়নি। আশ্বাসের ভিত্তিতে আমরা অনেকবার কর্মসূচি স্থগিত করছি। তবে এবার দাবি আদায় না করে রাজপথ ছাড়ব না।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক বিনয় ভূষণ রায় বলেন, নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করা না হলে সেগুলো একে একে বন্ধ হয়ে যা‌বে।

তিনি বলেন, এগুলো বন্ধ হয়ে গেলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থায় বিপর্যয় নেমে আসতে পারে।

বিজ্ঞাপন

এমএমএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন