বিজ্ঞাপন

জাবালে নূরের সেই বাসের মালিক ৭ দিনের রিমান্ডে

August 2, 2018 | 3:51 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : রাজধানীর কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থীকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় জাবালে নূর পরিবহনের দায়ী বাসটির মালিককে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ আগস্ট) ঢাকার মহানগর হাকিম নূরুন্নাহার ইয়াসমিন এ রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

গ্রেফতার ব্যক্তির নাম মো. শাহাদাৎ হোসেন। তার মালিকানাধীন যে বাসটি দুই শিক্ষার্থীকে চাপা দেয় তার নম্বর ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭।

এর আগে বুধবার (১ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমকে গ্রেপ্তার বিষয়ে নিশ্চিত করেছিল র‌্যাব।

বিজ্ঞাপন

আজ আদালতে মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক ক্যান্টনমেন্ট জোনাল টিম ডিবি কাজী শরীফুল ইসলাম মামলার সুষ্ঠু তদন্তের সার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামি পক্ষের কোনো আইনজীবী শুনানিতে উপস্থিত ছিলেন না।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাস যার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্টো-১১-৯২৯৭ এর অজ্ঞাত চালক, আরও অজ্ঞাতনামা জাবালে নূর পরিবহনের কয়েকটি বাসের সাথে বেপরোয়া গতিতে বাসটি চালিয়ে হোটেল রেডিসনের বিপরীত পাশে জিল্লুর রহমান ফ্রাইওভারের পাশে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন ছাত্র ছাত্রীর উপর গাড়ীটি উঠিয়ে দিয়ে গুরুতর আহত করে চালক পালিয়ে যায়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় গুরুত্বর আহতদের মধ্যে উক্ত কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়।

এছাড়া আরও কয়েকজন বর্তমানে গুরুতর আহত অবস্থায় সিএমএইচ হাসাপতালেসহ ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। উক্ত ঘটনা নিয়ে বর্তমানে পরিস্থিতি অনেক উত্তপ্ত রয়েছে। উক্ত কলেজসহ বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীরা ঘাতক বাস চালক ও তাদের সহকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে আন্দোলন করে আসছে।

বিজ্ঞাপন

ওই ঘটনায় গত রোববার (২৯ জুলাই) দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় নিহত একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন। মামলা নাম্বর ৩৩।

সারাবাংলা/এআই/এসএমএন

 

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন